আল্লাহর ৯৯ নাম অর্থ ফজিলত দোয়া


1.4 بواسطة BD Apps Station
01/04/2020 الإصدارات القديمة

আল্লাহর ৯৯ নাম অর্থ ফজিলত দোয়াحول

names ৯৯ টি নাম সহ ফজিলত ও অর্থ সহ তসবিহ গননা ، 99 أسماء الله في هذا التطبيق.

আল্লাহর ৯৯ টি গুণ বাচক নাম এবং নামের অর্থ সহ ফজিলত ও আমলের সময় নিয়ম সহকারে তুলেধরা এই এই অ্যাপটিতে এর সুবিধা দিয়ে ডিজাইন করা হয়েছে করে ব্যাবহারকারি যে কোন খানে কোন অবস্থায় খুব সহজেই তসবিহ এর সুবিধা পাবেন।

বিভিন্ন হাদীস অণুসারে، আল্লাহ’র ৯৯ টি নামের একটি তালিকা আছে، কিন্তু তাদের মধ্যে কোনো সুনির্দিষ্ট ধারাবাহিক ক্রম নেই ؛ তাই সম্মিলিত মতৈক্যের ভিত্তিতে কোনো সুনির্দিষ্ট তালিকাও নেই। তাছাড়া কূরআন এবং হাদিসের বর্ণনা অণুসারে আল্লাহ্’র সর্বমোট নামের সংখ্যা ৯৯-এর অধিক، প্রায় ৪،০০০। অধিকন্তু আব্দুল্লাহ ইবনে মাসউদ কর্তৃক বর্ণিত একটা হাদিসে বর্ণিত হয়েছে যে ، আল্লাহ্ তার কিছু নাম মানবজাতির অজ্ঞাত রেখেছেন।

নামসমূহের ব্যাপারে কুরআনের বর্ণনায় আল্লাহ তাআলার উদ্ধৃতি এসেছে

"আল্লাহ বলে আহ্বান কর কিংবা রহমান বলে، যে নামেই আহবান কর না কেন، সব সুন্দর নাম তাঁরই। - সূরা বনী-ইসরাঈল আয়াত ১১০। "

অনেকগুলো হাদিস দ্বারাই প্রমাণিত যে، মুহাম্মাদ (সাঃ) আল্লাহ’র নেকগুলো নাম-এর উল্লেখ করেছেন। উদাহরণস্বরূপ ، একটি বিশুদ্ধ হাদিসে হযরত আবু হোরায়রা (রাঃ) জনাব মুহাম্মাদ (সাঃ) এর উক্তি বর্ণনা করেন যে ،

"আল্লাহ তাআলার ৯৯ টি নাম আছে ؛ সেগুলোকে মুখস্থকারী ব্যক্তি জান্নাতে প্রবেশ করবে। যেহেতু আল্লাহ তাআলা বিজোড় (অর্থাৎ، তিনি একক، এবং এক একটি বিজোড় সংখ্যা)، তিনি বিজোড় সংখ্যাকে ভালোবাসেন। আর ইবনে উমরের বর্ণনায় এসেছে যে، (শব্দগুলো হলো) "যে ব্যক্তি সেগুলোকে পড়বে"। "

ক্বুরআনের বর্ণনায় আল্লাহ’র গুণবাচক নামসমূহকে “সুন্দরতম নামসমূহ” বলে উল্লেখ করা হয়েছে।

ছোট ছোট কিছু দোয়া আলম করলে অকেন নেকি হাসিল করা যায়। আমরা এসব দোয়া গুলো একটু সময় দিলেই আমল করতে পারি এবং অনেক নেকি হাসিল করতে পারি। চাওয়া বা দোয়া করা মুসলিম জন্য খুব জরুরি | . لا شيء হোক আল্লাহ তা'আলা সুমহান তিনি পরণ দয়ালু আল্লহর দরবারে দু "হাত দিলে কোন কিছু চাইলে আল্লহ নারাজ করেন না |

প্রায় প্রতিদিনই আমরা বিভিন্ন সমস্যায় পরি। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মাদ (স :) ও পড়তেন। কিন্তু সব কিছু সমাধান পেতেন কিছু দোয়া পড়ে। সে সকল সূরা ও দোয়া সমূহ খুজতে আমাদের অ্যাপ চ্যানেল এ একবার ভিসিট করে আসতে পারেন এবং প্রয়োজনীয় অ্যাপটি মোবাইল এ ইনস্টল করে নিতে পারেন "

আশা করি অ্যাপটি আপনাদের ভালো লাগবে، কোনো মন্তব্য থাকলে রিভিউ ও মূল্যবান কমেন্টস এর মাধ্যমে জানান।

تحديث لأحدث إصدار 1.4

Last updated on 02/04/2020
99 names of Allah অ্যাপটিতে এড এর পরিমান কমানো হয়েছে ও গ্রাফিক্স এর পরিবর্তন আনা হয়েছে এবং আল্লাহর গুণবাচক ৯৯টি নামের অর্থসহ ফজিলত ও আমল, এবং ডিজিটাল তসবিহ গননার সুবিধা সংযুক্ত করা হয়েছে।
Tasbih

معلومات أكثر ل تطبيق

احدث اصدار

1.4

محمل

Anna Quising

Android متطلبات النظام

Android 4.1+

عرض المزيد

Use APKPure App

Get আল্লাহর ৯৯ নাম অর্থ ফজিলত দোয়া old version APK for Android

تحميل

Use APKPure App

Get আল্লাহর ৯৯ নাম অর্থ ফজিলত দোয়া old version APK for Android

تحميل

আল্লাহর ৯৯ নাম অর্থ ফজিলত দোয়া البديل

احصل على المزيد BD Apps Station

الاكتشاف