মধু ও কালোজিরার উপকারিতা Benef

FnF Studio
Oct 31, 2022
  • 6.6 MB

    Tamanho do arquivo

  • Android 4.4+

    Android OS

Sobre este মধু ও কালোজিরার উপকারিতা Benef

অ্যাপ থেকে কালোজিরা ও মধুর ব্যবহার ব্যবহার এবং গুনাগুন ও উপকারিতা সম্পর্কে জানতে পারবেন।

বহু ভেষজ গুণে গুণাম্বিত দুটি উপাদান হচ্ছে মধু এবং কালোজিরা. মধু ও কালোজিরার উপকারিতার গুণের সর্বজন সমাদৃত দুটি খাদ্য উপাদান. মধুর উপকারিতা সম্পর্কে পবিত্র ৬৯ তম আয়াতে বলা আর-'আর পেট থেকে বিভিন্ন রঙের হয় হয় হয়, যা হয় হয় রোগের প্রতিকার। আব্বাস আব্বাস (রা.) হতে বর্ণিত, রাসূল (সা.) বলেছেন, কুরআন হলো আত্মিক রোগের জন্য আর মধু হলো দৈহিক রোগের জন্য. ইবনে মাজাহ। রসুলুল্লাহ (সা.) মধুর ব্যবহার সম্পর্কে একে 'খাইরুদ্দাওয়া' বা মহৌষধও বলেছেন। বিশ্বখ্যাত মুসলিম চিকিৎসক ইবনে তাঁর বিশ্বখ্যাত - Livro de exames médicos দ্যা কেনন অফ মেডিসিন বহু রোগের প্রতিষেধক হিসেবে মধুর গুনাগুন ও উপকারিতা বলেছেন বলেছেন, মধু মানুষকে সুখী করে, পরিপাকে সহায়তা করে, ঠান্ডার উপশম করে, ক্ষুধা বাড়ায়, স্মৃতিশক্তি বৃদ্ধি ও জিহ্বা, জিহ্বা স্পষ্ট করে। তাছাড়া গ্রন্থে মধু ব্যবহারে যৌবন উপায় সম্পর্কে বর্ণনা রয়েছে।

প্রাচীনকাল থেকেই বিভিন্ন রোগের চিকিৎসা রোগের ঔষধ হিসেবে মধু ব্যবহার হয়ে আসছে. পৃথিবীর সকল খাবারের পুষ্টিগুণ ও দিকটি বিবেচনা করে তালিকা, মধুর নাম সে তালিকার প্রথম সারিতেই থাকবে। শুধু যে ঔষুধ কিংবা খাদ্য মধুর গুণাগুণ নয় নয়, নয় ত্বক ও চুলের জন্য অর্থাৎ রুপচর্চায়।। প্রকৃতির এই অনন্য উপাদানটি কখনও নষ্ট হয়। তাছাড়া ওজন কমাতেও মধু অতুলনীয়। মধু হারবাল ঔষধ হিসেবে অনেক গুরুত্বপুর্ণ।

এছাড়া বৈজ্ঞানিকভাবেও প্রমানিত হয়েছে যে, মধু অত্যন্ত উপকারী এবং মধু সেবন করলে অসংখ্য রোগবালাই হতে পরিত্রান পাওয়া যায়। বাচ্চা জন্মের পরপরই দাদী-নানীরা মধু দেয়ার প্রচলন বহু আগে ধেকেই হয়ে আসছে. আমাদের শরীরের সুস্থতায় মধুর উপকারিতা অতুলনীয়।

অন্যদিকে, কালোজিরা ও তেল বিভিন্ন রোগের মহা ঔষধ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে. ইসলামের দৃষ্টিতে রাসূল (সা.) - এর যুগ থেকেই মুসলমানগণ কালোজিরার ব্যাপারে গুরুত্ব প্রদান করে আসছেন. কালিজিরা সম্পর্কে রাসূল (সা.) বলেছেন, তোমরা কালোজিরার ব্যাপারে গুরুত্ব প্রদান করো। কেননা তাতে মৃত্যু ব্যতীত সব রোগের নিরাময়। সহি বুখারি।

আয়ুর্বেদিক, ইউনানি ও চিকিৎসাতেও কালো জিরার ব্যাপক ব্যবহার হয়ে থাকে। মসলা হিসেবেও এর চাহিদা অনেক। কালোজিরার বীজ থেকে তেল পাওয়া, যা মানব শরীরের জন্য খুব উপকারি। এতে আছে ফসফেট, লৌহ, ফসফরাস। এছাড়া এতে রয়েছে ক্যানসার প্রতিরোধক বিভিন্ন, বিভিন্ন রোগ প্রতিরোধকারী উপাদান এবং অম্ল রোগের প্রতিষেধক. মেডিসিন বই গুলোতেও কোন রোগের হিসেবে সেখানেকালো জিরার জাদুকরী শক্তির কথা উল্লেখ করা আছে.

কালোজিরার ঔষধি গুন অনেক প্রতিদিন অল্প পরিমাণ কালোজিরা মস্তিষ্ক এবং অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গের রক্ত ​​সঞ্চালন বৃদ্ধি সঠিকভাবে করবে এবং সুস্বাস্থ্য বজায়।. চুল পড়া, চুল পাকা, টাক এবং চুলে খুসকির এই ৪ টি বিষয়ে কালোজিরার তেল অনেক বেশী কার্যকরী। মাথাব্যথা, অনিদ্রা, মাথা ঝিমঝিম করা কালোজিরার তেল হালকা ভাবে করে দিলে সব সমস্যা সমাধান হয়ে যাবে. আর নিয়মিত অল্প পরিমাণ খেতে পারলে ডায়াবেটিস, রক্তের চাপ ও কোলেষ্টরেল নিয়ন্ত্রণ রাখে. কালোজিরা স্মরণশক্তি বা বুদ্ধি বৃদ্ধিতে সাহায্য করে দাঁতের যে কোন সমস্যায় হালকা কালোজিরার তেল লাগালে ব্যাথা দূর হয়ে যাবে. যৌনশক্তি বৃদ্ধির উপায় সম্পর্কে বর্ণনায় হরমোন সমৃদ্ধ হওয়ায় পুরুষত্বহীনতায় নারী-পুরুষের যৌন অক্ষমতায় নিয়মিত কালোজিরা সেবনে যৌনশক্তি বৃদ্ধি।

শুধু ছাড়াও ত্বক ও চুলের সমস্যার জন্য কালোজিরা ব্যবহার কার যায়। তিলের তেলে কালোজিরা

 কমায় পড়া কমায়, ত্বকের তারুণ্যে ফিরিয়ে আনে। কালোজিরার পেস্ট ব্রণ সমস্যায় অনেক উপকারি।

এছাড়া জানা অজানা অনেক রোগ যা কালজিরা নিয়মিত সব ধরনের রোগ সেরে উঠবে, তাই নিয়মিত কালজিরা ব্যাবহারে করুন। কালোজিরার ব্যবহার বিধি ও কালোজিরার সব স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে এই এই থেকে জানতে পারবেন। এছাড়া কালোজিরা খাবার নিয়ম, কালোজিরা কিভাবে খেতে হয়, কালোজিরা খাওয়ার পদ্ধতি, কালোজিরার ব্যবহার, কালোজিরা খাওয়ার উপকারিতা। আমাদের এই কালো জিরার উপকারিতা খুব গোছালো ভাবে সুবিন্যস্ত করে কালোজিরার ব্যবহার দেওয়া।.

বার্তা ও কালো জিরার স্বাস্থ্য বার্তা তথ্য সম্পর্কে অামাদের মধু ও কালোজিরার অ্যাপটি ডাউনলোড করুন এবং আপনার বন্ধুদের বন্ধুদের শেয়ার করে তাদের জানার শেয়ার করে তাদের জানার শেয়ার করে তাদের।।

Link para Download:

https://play.google.com/store/apps/details?id=com.royal_bengal_apps.benefits_of_honey_and_kalojira

Mostrar maisMostre menos

Novidades em 1.8 mais recente

Last updated on Oct 31, 2022
Minor bug fixes and improvements. Install or update to the newest version to check it out!

Informações sobre মধু ও কালোজিরার উপকারিতা Benef APK

Última Versão
1.8
Android OS
Android 4.4+
Tamanho do arquivo
6.6 MB
Desenvolvedor
FnF Studio
Disponível em
Downloads seguros e rápidos de APK no APKPure
O APKPure usa verificação de assinatura para garantir downloads de APK মধু ও কালোজিরার উপকারিতা Benef sem vírus para você.

Versões Antigas de মধু ও কালোজিরার উপকারিতা Benef

Baixar de Forma Rápida e Segura via APKPure App

Um clique para instalar arquivos XAPK/APK no Android!

Baixar APKPure