তাহাজ্জুদ নামাজের নিয়ম ও ফজিলত


4.0 por Apps House production
18/07/2021 Versiones antiguas

Sobre তাহাজ্জুদ নামাজের নিয়ম ও ফজিলত

তাহাজ্জুদ নামাজের নিয়ত নিয়ম ও ফজিলত সম্পর্কে বিস্তারিত জানতে ডাউনলোড করুন।

তাহাজ্জুদ নামাজের নিয়ত ও নিয়ম সম্পর্কে কিছু কথা না বললেই নয়। নামাজের ইচ্ছা করাই হচ্ছে নামাজের নিয়াত করা।মুখে উচ্চরণ করা জরুরী নয়, তবে মুস্তাহাব। যারা আরবি নিয়ত জানেন তারা আরবিতে নিয়ত করতে পারেন আর যারা আরবি নিয়ত জানেন না তারা দুই রাকাআত তাহাজ্জুদের নিয়ত করছি.. অতঃপর ‘আল্লাহু আকবার’ বলে নিয়ত বেঁধে নামাজ পড়া।

তাহাজ্জুদ আরবি শব্দ, এই শব্দটি নিদ্রা যাওয়া ও জাগ্রত হওয়া পরস্পর বিরোধী দুটি অর্থে ব্যবহৃত হয়। শরিয়তের পরিভাষায় রাত্রিকালীন নামাজকে তাহাজ্জুদ নামাজ বলা হয়। সাধারণত এর অর্থ এভাবে নেয়া হয় যে, কিছুক্ষণ নিদ্রা যাওয়ার পর যে নামাজ পড়া হয় তাই তাহাজ্জুদের নামাজ। ফরজ নামাজের পর সব নফল নামাজের মধ্যে শ্রেষ্ঠ ইবাদত হল tahajjud namaz.

tahajjud namajer fojilot সম্পর্কে কোরআন ও হাদিসে উল্লেখ রয়েছে। আল্লাহ তাআলা প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহ ওয়া সাল্লামকে বিশেষভাবে রাতে তাহাজ্জুদ নামাজ পড়ার নির্দেশ দিয়েছিলেন। ফরয নামাজের পর অন্যান্য সুন্নাত ও নফল সব নামাযের মধ্যে তাহাজ্জুদ নামাজের গুরুত্ব ফযীলত সবচেয়ে বেশী।

তাহাজ্জুদ নামাজ পড়ার নিয়ম সম্পর্কে আমাদের অ্যাপে বিস্তারিত আলোচনা করা হয়েছে। দুই রাকাত করে tahajjud namaz niyat করতে হয়। এই নামাজ বিতরসহ ১৩, ১১, ৯ কিংবা ৭ রাকাত পড়া যায়।

তাহাজ্জুদ নামাজের সময় সম্পর্কে সংখেপে বলতে গেলে, রাতের শেষ তৃতীয়াংশে পড়া উত্তম। তাহাজ্জুদের মুল সময় মুলত রাত ২টা থেকে শুরু হয়ে ফজরের আযানের আগ পর্যন্ত থাকে। তবে ঘুম থেকে না জাগার সম্ভাবনা থাকলে এশার নামাজের পর দুই রাকাত সুন্নত ও বিতরের আগে তা পড়ে নেয়া জায়েজ আছে। তবে শেষ রাতে তাহাজ্জুদ নামাজ আদায় করা সর্বোত্তম।

আল্লাহ আমাদের সবাইকে tahajjud namajer fojilot ভালভাবে বুঝে আমল করার তৌফিক দান করুক। আর পরিপূর্ণ ফজিলত পেতে তাহাজ্জুদ নামাজ পড়ার নিয়ম মেনে আমল করার সামর্থ্য দান করন। আমিন

অ্যাপ ডাউনলোড লিঙ্ক

https://play.google.com/store/apps/details?id=com.appshouseproduction.tahajjud_namazer_niom_o_fojilot

Novedades de Última Versión 4.0

Last updated on 28/02/2024
Tahajjud namaz
Tahajjud namazer niom
তাহাজ্জুদ নামাজের নিয়ত ও নিয়ম
Tahajjud namaz niyat
তাহাজ্জুদ নামাজের ফজিলত
Tahajjud namajer fojilot

Información Adicional de Aplicación

Última Versión

4.0

Presentado por

محمد الشامي

Requisitos

Android 4.4+

Disponible en

Mostrar más

Usar la aplicación APKPure

Obtener তাহাজ্জুদ নামাজের নিয়ম ও ফজিলত versión histórica en Android

Descargar

Usar la aplicación APKPure

Obtener তাহাজ্জুদ নামাজের নিয়ম ও ফজিলত versión histórica en Android

Descargar

Alternativa de তাহাজ্জুদ নামাজের নিয়ম ও ফজিলত

Obtenga más de Apps House production

Descubrir