সুনানে নাসাঈ শরীফ


4.0 por Apps House production
02/05/2022

Sobre সুনানে নাসাঈ শরীফ

সুনানে নাসাঈ শরীফ সিহাহ্ সিত্তার বা বিশুদ্ধ ৬ টি হাদিস গ্রন্থের অন্যতম একটি।

সুনানে নাসাঈ শরীফ সিহাহ্ সিত্তার বা বিশুদ্ধ ৬টি হাদিস গ্রন্থের অন্যতম একটি। ইমাম আবূ আবদির রহমান আহমাদ ইবনু শুয়াইব আন-নাসায়ী (র)-এর রচিত এই গ্রন্থটি সুনান গ্রন্থগুলোর মধ্যে অন্যতম।

ইমাম নাসাঈ (রহ.) তার Sunane nasai sharif হাদিস গ্রন্থে মোট ৪৪৮২টি হাদিস সংকলন করেছেন। শায়খ নাছিরুদ্দীন আলবানীর গণনা অনুযায়ী সুনানে নাসাঈর মোট হাদিস সংখ্যা ৫৭৫৮টি। সিহাহ্ সিত্তার এই nasai sharif bangla হাদিস গ্রন্থে সর্বসাকুল্যে একান্নটি (৫১) অধ্যায় রয়েছে।

বিশুদ্ধ ৬টি গ্রন্থের মধ্যে বুখারী ও মুসলিম সবচেয়ে বিশুদ্ধ যার ১টি হাদিস ও কেউ প্রমান করতে পারে নাই যেটি কুরআনের সাথে অসঙ্গতিপূর্ণ। তাই মানুষ এই গ্রন্থ দুটি খতম দেয় সওয়াবের আশায়। সিহাহ্ সিত্তার বা বিশুদ্ধ ৬টি গ্রন্থের মধ্যে সহিহ বুখারী ও সহিহ মুসলিম ব্যাতিত বাকি ৪টি গ্রন্থেই কম বেশি কিছু যইফ বা দুর্বল ও মাওযূ বা জাল হাদিস লক্ষ্য করা জায়। এখেত্রে আপনারা অসঙ্গতিপূর্ণ অংশটুকু বাদ দিয়ে বাকিটুকু গ্রহণ করবেন, মাওযূ(জাল) হলে অবশ্যই বর্জনীয়। ঈনশাআল্লাহ উপকৃত হবেন।

আমাদের এই অ্যাপে সুনানে আন নাসায়ী শরীফের সব গুলো খন্ডই পাবেন বাংলায়। সুনানে নাসাঈ হাদিস গ্রন্থটির অনন্য বৈশিষ্ট্য হচ্ছেঃ Sunane nasai sharif এর অনুবাদ সম্পাদক মণ্ডলী দারা সম্পাদিত। সুনানে আন নাসায়ী গ্রন্থে সহীহ ও যইফ হাদীসসমূহ তাহক্বীককৃত। একই হাদীস অন্য কোন হাদীস গ্রন্থে উল্লেখ থাকলে তাও উল্লেখ করা হয়েছে। যেমন বুখারী, মুসলিম, ইবনু মাজাহ,আবূ দাউদ প্রভৃতি। অন্যান্য হাদীসগ্রন্থে উল্লেখিত একই হাদীস নম্বর সহ উল্লেখ করা হয়েছে।

আশাকরি, আমাদের এই অ্যাপটি আপনাদের ভালো লাগবে। ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন ও ৫ স্টার রিভিউ দিয়ে আমাদের উৎসাহিত করুন।

অ্যাপ ডাউনলোড লিঙ্ক

https://play.google.com/store/apps/details?id=com.appshouseproduction.sunane_nasai_sharif

Información Adicional de Aplicación

Última Versión

4.0

Presentado por

Amar Alheety

Requisitos

Android 4.4+

Disponible en

Mostrar más

Usar la aplicación APKPure

Obtener সুনানে নাসাঈ শরীফ versión histórica en Android

Descargar

Usar la aplicación APKPure

Obtener সুনানে নাসাঈ শরীফ versión histórica en Android

Descargar

Alternativa de সুনানে নাসাঈ শরীফ

Obtenga más de Apps House production

Descubrir