স্পেল চেকার (Spell Checker)


1.7 توسط WS Apps
11/12/2023 نسخه‌های قدیمی

درباره‌ی স্পেল চেকার (Spell Checker)

প্রথম এন্ড্রয়েড বাংলা ও ইংরেজি বানান শুদ্ধকরণ সফটওয়ার

স্পেল চেকার (جستجوگر املا) বাংলা ভাষায় সর্বপ্রথম এবং সবচেয়ে সমৃদ্ধ বানান শুদ্ধকরণ এন্ড্রয়েড এপ. এটিই একমাত্র সফটওয়ার، যাতে আপনি বাংলা এবং ইংরেজি বানান একই সাথে চেক করতে পারবেন. দেখে নিন، এর উল্লেখযোগ্য সুবিধাসমুহঃ

1. সর্বাধিক সমূদ্ধ ডাটাবেজ

এতে আছে 6،90،000 বাংলা শব্দ এবং 6،80،000 ইংরেজি শব্দের বিশাল সংগ্রহ.

বিশাল আকারের ফাইল সংশোধন করার ক্ষমতা

جستجوگر املا দিয়ে আপনি একটি সাধারণ মানের এন্ড্রয়েড মোবাইলেও হাজার পংষ্ঠার ফাইল সংশোধন করতে পারবেন، কোন অসুবিধা ছাড়াই.

3. সম্পূর্ণ ফাইল একবারে বানান চেক

এতে আপনি কোন ফাইল ওপেন করলে শুরুতেই সম্পূর্ণ ফাইলের বানান চেক করে নেবে. ফলে কাজ করার মাঝখানে এপ স্লো কিংবা হ্যাং করবে না.

4. দ্রুততার সাথে কাজ করা

এত বিশাল ডাটাবেজ থাকা সত্তেও املای جستجوگر املا খুবই দ্রুততার সাথে বানান চেক ও সংশোধন করতে পারে. একটি 1000 পৃষ্ঠার বইয়ের বানান চেক করতে একটি সাধারণ মোবাইলে এর 15 সেকেন্ডেরও কম সময় লাগে.

5. সম্পূর্ণ অফলাইনে কাজ করে

এর সমস্ত ডাটাবেজ এপ এর ভিতরে দেয়া আছে. তাই সব কাজ আপনি অফলাইনেই করতে পারবেন.

6. ডিকশনারিতে শব্দ সংযোজন সুবিধা

যদি কোন শব্দ جستجوگر املا ভুল হিসেবে চিহ্নিত করে، আর আপনার কাছে সেটা সঠিকই মনে হয়، তবে আপনি সেই শব্দটি মাত্র এক ক্লিকে ডিকশনারিতে সংযোজন করতে পারবেন. ভবিষ্যতে সেই শব্দটি আর ভুল ধরবে না.

7. অটো কারেক্ট সুবিধা

جستجوگر املاء এর একটি বিশেষ সুবিধা এটি، যা আর কোন স্পেল চেকারে নেই. এর মাধ্যমে আপনি কোন ভুল শব্দের বিপরীতে সঠিক শব্দটি কি হবে তা সংরক্ষণ করতে পারবেন. পরবর্তীতে সেই শব্দগুলো خودکار تصحیح অপশনের মাধ্যমে এক ক্লিকে সব সংশোধন করতে পারবেন.

8 সকল ভুলসমুহ একসাথে দেখার সুবিধা

এতে আপনি আপনার সম্পূর্ণ লেখায় / বইতে কতগুলো ভুল শব্দ আছে، এবং কোন শব্দটি কতবার আছে، সেটা দেখতে পারবেন. এতে সবচেয়ে বেশিবার যে শব্দগুলো ভুল হয়েছে، তা উপরে দেখাবে.

9 ডিকশনারি এবং অটোকারেক্ট ডাটাবেজ এডিটিং

جستجوگر املاء এ আপনার সংরক্ষণ করা সমস্ত শব্দসমূহ দেখতে পারবেন এবং প্রয়োজনে বাদ দিতে পারবেন.

10 ডিকশনারি এবং অটোকারেক্ট ডাটাবেজ ইমপোর্ট এক্সপোর্ট

غلط یاب املایی এ আপনার সংরক্ষণ করা সমস্ত শব্দসমূহ আপনার মেমোরি কার্ডে / ফোন স্টোরেজে স্থায়ীভাবে সংরক্ষণ করে রাখতে পারবেন، যাতে কোন কারণে এপ এর ডাটা নষ্ট / ক্লিয়ার হয়ে গেলে বা এপ আনইন্সটল হয়ে গেলেও আপনার শব্দের তালিকা অক্ষত থাকে.

11. ডিকশনারি এবং অটোকারেক্ট ডাটাবেজ জেনারেট করার সুবিধা

আপনার পূর্বের সংশোধনকৃত কোন ডকুমেন্ট / বই থাকলে আপনি তা থেকে শব্দের তালিকা জেনারেট করতে পারবেন. এতে আপনার সময় ও শ্রম - দুটোই বাঁচবে. (যারা নির্দিষ্ট বিষয়ে লেখালেখি করেন، তাদের জন্য এই সুবিধাটি বেশী কাজে আসবে)

1 تابستان বহু পদ্ধতিতে লেখা ইনপুট করার সুবিধা

غلط یاب املایی এ আপনি যে কোন লেখা সরাসরি লিখতে পারবেন، বা অন্য কোথাও থেকে কপি-পেস্ট করতে পারবেন، অন্য এপ থেকে শেয়ারের মাধ্যমে আনতে পারবেন، এপ এর বিল্ট-ইন ফাইল ব্রাউজার দিয়ে ফাইল ওপেন করতে পারবেন، এবং যে কোন ফাইল ম্যানেজার দিয়ে টেক্সট ফাইলের উপর ক্লিক করে ওপেন করতে পারবেন.

13. ভুল বানানের শব্দগুলোর তালিকা সংরক্ষণের সুবিধা

جستجوگر حقیقی এর বানান চেকিং এর মাধ্যমে প্রাপ্ত ভুল শব্দের তালিকা আপনি চাইলে আপনার ফাইল স্টোরেজে সংরক্ষণ করতে পারবেন. পরবর্তীতে সেগুলো অন্য কোন টেক্সট এডিটর দিয়ে কম্পিউটার / মোবাইলে সংশোধন করে অটো কারেক্ট অপশনের সাহায্যে একবারে সব সংশোধন করে নিতে পারবেন.

14 এইচটিএমএল আকারে সংরক্ষণ

جستجوگر حقیقی এর মাধ্যমে আপনার ডকুমেন্টকে এইচটিএমএল ফরমেটে সংরক্ষণ করতে পারবেন. পরবর্তীতে এইচটিএমএল ফাইলটি আপনার কম্পিউটারে যে কোন ব্রাউজারে ওপেন করে সমস্ত লেখা কপি করে মাইক্রোসফট ওয়ার্ড এ পেস্ট করে সেখানে এডিট করতে পারবেন، এতে ভুল শব্দগুলো লাল রঙ্গে হাইলাইট করা থাকবে، যাতে খুব সহজে ভুলগুলো খুঁজে বের করা যায়.

15 অন্যান্য সুবিধাসমূহ

এইসব সুবিধা সমূহ ছাড়াও এতে আরও কিছু বাড়তি কিছু সুবিধা রয়েছে، যেগুলো যে কোন ব্যবহারকারী - বিশেষ করে যারা প্রুফ রিডিং করেন، তাদের জন্য সহায়ক হবে. যেমনঃ

متن کوتاه: এর মাধ্যমে আপনি আপনার লেখা থেকে অতিরিক্ত স্পেস দূর করতে পারবেন.

حذف خطوط خالی: এর মাধ্যমে লেখার মাঝখানে কোন ফাঁকা লাইন থাকলে তা দূর করতে পারবেন.

خطوط صحیح: এটা দিয়ে বাক্যের মাঝখানে লাইন গেলে তা ঠিক করতে পারবেন. (শুধু ইংরেজি)

আশা করি এপটি সকলের ভাল লাগবে এবং সহায়ক হবে. আশা করি সবাই গঠনমূলক সমালোচনা এবং রিভিউ / রেটিং এর মাধ্যমে আমাদেরকে উৎসাহিত করবেন.

با ما تماس بگیرید

wsappsdev@gmail.com

مثل ما در فیس بوک:

https://facebook.com/wsapps

جدیدترین چیست در نسخه‌ی 1.7

Last updated on 09/03/2024
- Minor bug fixed.

اطلاعات تکمیلی برنامه

آخرین نسخه

1.7

بارگذاری شده توسط

Barakat Barakat

نیاز به اندروید

Android 5.0+

در دسترس در

نمایش بیشتر

جایگزین স্পেল চেকার (Spell Checker)

از WS Apps بیشتر دریافت کنید

کشف کنید