পঞ্চ দেবতার পূজার মন্ত্র


1.0.0 द्वारा Shopno Apps
Oct 3, 2017 पुराने संस्करणों

পঞ্চ দেবতার পূজার মন্ত্র के बारे में

पेंटा पहले किसी भी देवताओं की पूजा करने के लिए है।

যে কোন পূজার আগে পঞ্চ দেবতার পূজা করতে হয় । অনেকেই জানেন না এই পূজা পদ্ধতি প্রনয়ন করেন আদি শঙ্করাচারজ ।যে সময় হিন্দুধর্ম নানাভাবে পিছিয়ে পড়েছিল। শঙ্করাচার্য সেই পিছিয়ে পড়া হিন্দুধর্মকে পুনরায় জাগিয়ে তোলার ব্যাপারে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেন।

তাঁর প্রচারকার্যের ফলে ভারতে বৌদ্ধধর্ম ও জৈনধর্মের প্রভাব কমতে শুরু করে। মাত্র বত্রিশ বছর বেঁচেছিলেন তিনি। কিন্তু তাঁর হিন্দুধর্ম সংস্কারের কথা আজও লোকে সশ্রদ্ধ চিত্তে স্মরণ করে।তিনি হারিয়ে যাওয়া বেদান্ত উদ্ধার করেন এবং সে সকলের ব্যাখ্যা বিশ্লেষণ লিপিবদ্ধ করেন।

যার ফলে ভারতে বৌদ্ধ দর্শনের বিলোপ ঘটে এবং আবার জেগে উঠে হিন্দু তথা বৈদিক দর্শন। তাঁর আরেকটি বড় অবাদান পঞ্চ দেবতার পূজা বিধান করা। যার ফলে হিন্দু সমাজে বিভিন্ন মতবাদের ঐক্য সাধন হয়।সম্ভবত কেউ স্বীকার করুক আর নাই করুক পৃথিবীর ইতিহাসে হিন্দু সভ্যতার সব থেকে বড় বিপর্যয় কাটিয়ে ওঠে তাঁর হাত ধরে।

এরপর ঠিক একিরকম ভাবে স্বামী বিবেকানন্দ জাগিয়ে তুলেছিলেন হিন্দু দর্শনকে সারা প্রথিবিতে। তাই আমাদের উচিত প্রতি মুহূর্তে শঙ্করাচারজের এই অবদান কে স্মরন করা। কিন্তু দুঃখের কথা হল হিন্দু জাতি কেন জানি সত্যিকারের মহৎ মানুষ গুলোকে স্মরণ করতে কার্পণ্য বোধ করে।

আসুন জেনে নেই পঞ্চ দেবতার পূজার মন্ত্র

Ponch Debotar Pujar Montr

Debotar Pujar Montr

Pujar Montr

Montr

Puja

Debota

अतिरिक्त ऐप जानकारी

नवीनतम संस्करण

1.0.0

द्वारा डाली गई

Sopeak Mean

Android ज़रूरी है

Android 4.1+

अधिक दिखाएं

Use APKPure App

Get পঞ্চ দেবতার পূজার মন্ত্র old version APK for Android

डाउनलोड

Use APKPure App

Get পঞ্চ দেবতার পূজার মন্ত্র old version APK for Android

डाउनलोड

পঞ্চ দেবতার পূজার মন্ত্র वैकल्पिक

Shopno Apps से और प्राप्त करें

खोज करना