কবি সাহিত্যিক পরিচিতি


10.0 per LiiBD Inc
Oct 22, 2022 Vecchie versioni

A proposito di কবি সাহিত্যিক পরিচিতি

বাংলা ভাষার কবি সাহিত্যিক পরিচিতি জানতে এখনি অ্যাপটি ডাউনলোড করুন.

"কবি সাহিত্যিক পরিচিতি" (Poeti e scrittori Bangla) ব্যাপারটা এতোটাই বিশাল, যে পুরো জীবন ব্যায় করেও হয়তো পৃথিবীর সমস্ত কবি সাহিত্যিক এবং তাদের সৃষ্টির পরিচিত পরিচিত নয় নয়. শুধু যদি বাংলা কবি সাহিত্যিক পরিচিতির বিষয়টি ধরি সেটাও নয় নয়. হাজার বছরেরও বেশি বাংলা সাহত্যের ইতিহাস ধারণ করে অগনিত কবি, সাহিত্যিক. যাদের সৃষ্টি পৃথিবীর সাহিত্য সহ বাংলা ভাষাকে সমৃদ্ধ করেছে বহুগুনে. বাঙ্গালী স্বত্তাকে বিকশিত করতে যেমন হওয়া কবি সাহিত্যিক বিভিন্ন বিসিএস বিসিএস, বিসিএস প্রস্তুতির জন্য অপরিহার্য. বাংলা ভাষার ইতিহাস এবং সাহিত্য এতটাই বৈচিত্রময় হিসাবে হিসাবে পরিগনিত থাকে থাকে.

La letteratura di Bangla contiene poeti e autori versatili, danno molta letteratura e poesie notevoli. Quindi non è molto facile conoscerli rapidamente. La nostra app "kobi shahitik porichite" ti dà l'opportunità di conoscere i famosi poeti e scrittori di Bangla in modo facile e veloce. scarichiamo gratuitamente la nostra app da google play store.

হাজার বছরের বাংলা সাহিত্যের ইতিহাস প্রধানত তিনটি ভাগে বিভক্ত. আদিযুগ বা প্রচীন যুগ (650 খ্রি. থেকে 1২00 খ্রি.) মধ্যযুগ (1২01 খ্রি. থেকে 1800 খ্রি.) আধুনিক যুগ (1801 খ্রি. থেকে বার্তমান). আদিযুগ বা প্রচীন যুগে বংলা সহিত্যের পুরোধা নন্দী নন্দী, জয়দেব, উপমতিধর এবং গোবধন আচার্যদের হাতে ধরেই সৃষ্টি সৃষ্টি রামচরিত, চর্যাপদ এর মতো সাহিত্য কর্ম. চর্যাপদই বাংলা সাহিত্যের সব থেকে আদি এবং স্বীকৃত সাহিত্য নিদর্শন. সব থেকে মজার ব্যাপার জয়দেব জয়দেব, উমাপতিধর, ধোয়ী শরণ এবং গোবর্ধন আচার্য ছিলেন খুবই ঘনিষ্ঠ বন্ধু ছিলেন বাংলার. লক্ষণসেনের পঞ্চরতে œ র সদস্য ছিলেন এই চার কবি.

বাংলা সাহিত্যের আদিযুগ যেমন বৈচিত্রময় আর সমৃদ্ধ, মধ্যযুগ ছিল ঠিক তার বিপরীত. একে বাংলা সাহিত্য গবেষকরা সাহিত্যের অন্ধকার যুগ বলে থাকেন. এ সময়ে বাংলা সাহিত্যের তেমন কোন নিদর্শন পাওয়া যায় না. অনেকেই এই সময়কালটা ধরে অনেক গবেষনা করেছেন কিন্ত কেউই অন্ধকার দূর পারেনি পারেনি. সাহিত্য পন্ডিত ওয়াকিল আহমদ তার "বাংলা সাহিত্যের পুরাবৃত্ত" (পৃ: 105) - এ লিখেছেন- "বাংলা সাহিত্যের কথিত অন্ধকার যুগ মোটেই সাংস্কৃতিক বন্ধ্যাত্বের যুগ ছিল না. ধর্ম- শিক্ষা শিল্প চার্চার দায়িত্ব যাদের উপর ন্যস্ত ছিল, তারা সীমিত আকারে হলেও শিক্ষা সাহিত্য চর্চায় নিয়োজিত ছিলেন. তবে, কি হিন্দু কি মুসলমান কেউ লোকভাষা বাংলাকে গ্রহণ করেননি. বাংলা সাহিত্যের নিদর্শন না থাকার এটাই মূখ্য কারণ ". প্রাকৃত এ সময়ের সাহিত্য নিদর্শন পাওয়া যাবে "প্রাকৃত পৈঙ্গল" সংকলন গ্রন্থে তাছাড়া রামাই পন্ডিত এর "শূন্যপুরান", হলাযূধ মিশ্র-ও ডাক ও খনার বচন গ্রন্থে.

1760 খ্রি. ভারত চন্দ্রের মৃত্যুর মধ্য দিয়ে বাংলা সাহিত্যের আধুনিক যুগের হয় যদিও, যদিও বাংলা সাহিত্যের আধুনিক নিয়ে নিয়ে পন্ডিতদের ভেতরে ভেতরে রয়েছে রয়েছে. আধুনিক যুগেই শুরু থেকেই একটু একটু করে করে করে. এই পরিবর্তন এসেছে বাঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়, রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, জসীমউদ্দীন মীর মশাররফ হোসেন, উপেন্দ্রকিশোর রায়চৌধুরী, জীবনান্দ দাশ, হুমায়ূন আহমেদ, আল মাহমুদ এর মতো কবি সাহিত্যিকদের হাত ধরে. আধুনিক যুগে বাউল এবং লোক সাহিত্য ভাবে বিস্তার বিস্তার করে, লালন শাহ্ ছিলেন এদের ভেতরে শেষ্ঠ বাউল কবি. বাংলা কবি সাহিত্যিক গনদের ভেতরে এক মাত্র রবীন্দ্রনাথ করেন. বার্তমানে বাংলা একাডেমি বাংলা ভাষা উৎকর্ষের দিক নির্দেশনা দিয়ে থাকে. বাংলা ছাড়াও বিশেষ অবধান রাখার জন্য কবি সাহিত্যকদের "বাংলা একডেমী পুরস্কার" দিয়ে থাকে.

আর বর্তমানে ব্যাংক জব, বিসিএস পরিক্ষা সহ বিভিন্ন চাকুরীর বাংলা বাংলা ভাষা সাহিত্য, বাংলা ভাষার ইতিহাস বিভিন্ন খুটিনাটি খুটিনাটি নিয়ে প্রশ্ন হরহামেশা তাই, তাই যে কোন চাকুরী প্ররিক্ষার বা বা বিসিএস নেয়ার নেয়ার জন্য কবি কবি সাহিত্যিকদের জান জান সৃষ্টি সৃষ্টি জন্য জন্য জন্য জন্য আমাদের "কবি সাহিত্যিক পরিচিত" এ্যাপটি খুবই সহায়ক ভূমিকা পালন কর ে.

- বাংলা সাহিত্যের গুরুত্বপূর্ন কবি ও সহিত্যিকদের পরিচয় সৃষ্টি সৃষ্টি সম্পর্কে সুযোগ সুযোগ.

- বিসিএস, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা, ব্যাংক জব সহ যে কোন চাকুরী পরিক্ষার জন্য প্রস্তুতি নিতে কার্যকরী কার্যকরী.

https://play.google.com/store/apps/details?id=com.kadersapp.kobi_and_sahittik_info

Novità nell'ultima versione 10.0

Last updated on Nov 1, 2022
Bug Fixed
কবি সাহিত্যিকদের জন্ম ও মৃত্যু
কবিদের ছবি
কবিদের ভাষা
বাংলা কবিদের জীবনী
বঙ্গের মহিলা কবি
লেখক পরিচিতি
বরিশালের কবিদের নাম
আধুনিক বাংলা কবি

Informazioni APP aggiuntive

Ultima versione

10.0

Caricata da

Trần Huy

È necessario Android

Android 4.4+

Mostra Altro

Use APKPure App

Get কবি সাহিত্যিক পরিচিতি old version APK for Android

Scarica

Use APKPure App

Get কবি সাহিত্যিক পরিচিতি old version APK for Android

Scarica

কবি সাহিত্যিক পরিচিতি Alternativa

Trova altro da LiiBD Inc

Scoprire