তাহাজ্জুদ নামাজের নিয়ম ও ফজিলত - Tahajjud Namaz


3.0 by HTR Studio
2020年01月27日 旧バージョン

তাহাজ্জুদ নামাজের নিয়ম ও ফজিলত - Tahajjud Namazについて

ルールと利点を備えた最高のNafl Ibadat Tahajjud祈り教育アプリ

বিসমিল্লাহির রহমানির রাহিম। আসসালামু আলাইকুম প্রিয় ভাই বোন ও বন্ধুরা। তাহাজ্জুদ নামাজের নিয়ম ও ফজিলত নিয়ে আমাদের এবারের বিশেষ নিবেদন তাহাজ্জুদ নামাজের নিয়ম ও ফজিলত অ্যাপটি। তাহাজ্জুদ (আরবি: تهجد‎‎),রাতের নামাজ নামেও পরিচিত, ইসলাম অনুসারীদের জন্যে একটি ঐচ্ছিক ইবাদত। এটা বাধ্যতামূলক পাঁচ ওয়াক্ত সালাতের অন্তর্ভুক্ত নয়। মুহাম্মদ (সা) নিয়মিত তাহাজ্জুদের সালাত আদায় করতেন এবং তার সাহাবীদের এটা পালনে উৎসাহিত করতেন।

পবিত্র কুরআনে তাহাজ্জুদ নামাজের জন্য বিশেষভাবে তাকিদ করা হয়েছে।আল্লাহপাক ইরশাদ করেন, রাতের কিছু অংশে তাহাজ্জুদের নামাজ পড়তে থাক। এ নামায তোমার জন্যে আল্লাহর অতিরিক্ত ফযল ও করম। শীঘ্রই আল্লাহ তোমাকে উভয় জগতে বাঞ্ছিত মর্যাদায় ভূষিত করবেন [বণী ইসরাইল :৭৯]

যারা নিয়মিত তাহাজ্জুদের নামাজ আদায় করে কুরআনে তাদেরকে মুহসেন ও মুত্তাকি নামে অভিহিত করে তাদেরকে আল্লাহর রহমত এবং আখেরাতে চিরন্তন সুখ সম্পদের অধিকারী বলে আখ্যায়িত করা হয়েছে।

প্রকৃতপক্ষে তাহাজ্জুদ নামাজ মন ও চরিত্রকে নির্মল ও পবিত্র করার এবং সত্য পথে অবিচল থাকার জন্যে অপরিহার্য ও কার্যকর পন্থা। আল্লাহপাক বলেন- “বস্তুতঃ রাতে ঘুম থেকে উঠা মনকে দমিত করার জন্যে খুব বেশি কার্যকর এবং সে সময়ের কুরআন পাঠ বা যিকির একেবারে যথার্থ”। [সূরা মুয্যাম্মিল-৬] এসব বান্দাদেরকে আল্লাহ সুবহানাহু ওয়াতাআলা তাঁর প্রিয় বান্দা বলেছেন এবং নেকি ও ঈমানদারির সাক্ষ্য দিয়েছেন। আল্লাহ তাআলা বলেন- আল্লাহর প্রিয় বান্দা তারা যারা তাদের প্রতিপালকের দরবারে সিজদা করে এবং দাঁড়িয়ে থেকেই রাত কাটিয়ে দেয়। [সূরা ফুরকান:৬৩-৬৪]

তাহাজ্জুদ নামাজের নিয়ম ও ফজিলত নামাজ শিক্ষা অ্যাপটিতে আপনারা তাহাজ্জুদ নামাজের নিয়ম, নিয়ত, ফজিলত, সময় একসাথে জানতে পারবেন। তাহাজ্জু‌দের নফল নামাজ‌কে মহানবী(সা.) শ্রেষ্ঠ নফল ইবাদত হিসা‌বে অ্যাখ্যা‌য়িত ক‌রে‌ছেন। শরিয়তের পরিভাষায় রাত দ্বিপ্রহরের পর ঘুম থেকে জেগে আল্লাহর সন্তুষ্টির জন্য যে নামাজ আদায় করা হয় তা-ই ‘সালাতুত তাহাজ্জুদ’ বা তাহাজ্জুদ নামাজ। আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে যথাযথভাবে রাতের শেষ প্রহরে তাহাজ্জুদ নামাজ আদায় করার তাওফিক দান করুন। আমিন।

HTR Studio Present Islamic appTahajjud Namazer Niom (তাহাজ্জুদ নামাজের নিয়ম ও ফজিলত). Tahajjud (Arabic: تهجد‎), also known as the night prayer, is a voluntary prayer performed by followers of Islam. It is not one of the five obligatory prayers required of all Muslims, although the Prophet Muhammad(pbuh) was recorded as performing the tahajjud prayer regularly himself and encouraging his companions too. In this app we have tried to give all rules of tahajjud namaz bangla. Tahajjud namaz er niyom is describe in this application.

If anyone love TAHAJJUD NAMAZER NIOM 2020 app in bengali please share to everyone and rate us 5 * star. Thank You!!

এই অ্যাপটি ডাউনলোড করার জন্য এই লিংকটি অনুসরন করুন

https://play.google.com/store/apps/details?id=com.htrstudio.tahajjud_namaz

最新バージョン 3.0 の更新情報

Last updated on 2020年03月06日
তাহাজ্জুদ নামাজের নিয়ম ও ফজিলত - Tahajjud Namaz

アプリの追加情報

最終のバージョン

3.0

投稿者

Luiz Miguel Ribeiro Galvão

Android 要件

Android 4.1+

もっと見る

APKPure Appを使用する

তাহাজ্জুদ নামাজের নিয়ম ও ফজিলত - Tahajjud Namazの旧いバージョンをダウンロードすることが可能

ダウンロード

APKPure Appを使用する

তাহাজ্জুদ নামাজের নিয়ম ও ফজিলত - Tahajjud Namazの旧いバージョンをダウンロードすることが可能

ダウンロード

তাহাজ্জুদ নামাজের নিয়ম ও ফজিলত - Tahajjud Namazの類似アプリ

HTR Studio からもっと手に入れる

発見