২৫ জন নবী-রাসূলদের জীবনী


2.4 door FnF Studio
Feb 3, 2024 Oude versies

Over ২৫ জন নবী-রাসূলদের জীবনী

কুরআনে বর্ণিত ২5 জন নবির জীবনী ও নবী ও রাসূলদের জীবন কাহিনী থেকে শিক্ষা নিতে

আসসালামু আলাইকুম।

নবীদের জীবনী নিয়ে আপনাদের জন্যে আমাদের এইবারের আয়োজন নবীদের কাহিনী অ্যাপসটি ।এই রাসুল দের জীবনী নিয়ে বাংলা অ্যাপ টি মূলত ডঃ মুহাম্মদ আসাদুল্লাহ আল-গালিব রচিত "নবীদের কাহিনী" বইয়ের কাহিনীসমূহ সংযোজন করা হয়েছে।

De Nobider jiboni-app kan worden aangeroepen als de nobider kahini-app. Door deze rasulder jiboni-app te downloaden, zullen we in detail kennis maken met 25 jon nobir jiboni.

নবী রাসুল দের জীবনী জানা আবশ্যক। আম্বিয়াদের বা নবীদের জীবনী জানা গুরুত্বপুর্ণ কয়েকটি কারণে। আম্বিয়াদের কাহিনী কুর আনে বর্ণিত করেছেন আল্লাহ তায়ালা যেন মানুষ তাদের জীবনী সম্পর্কে জানে এবং চিন্তা গবেষণা করে। আর আম্বিয়াদের জীবনী বা নবীদের জীবন কাহিনী জানা আল্লাহর আদেশ। আর আল্লাহ তায়ালার যেকোন আদেশ মানা ইবাদত। সুতরাং নবিদের কাহিনি বা নবীদের জীবনী সম্পর্কে জানা এক প্রকার ইবাদত। এবং রাসুল (সাঃ) কে আল্লাহ এই আদেশ দিয়েছেন। তাই রাসুল (সাঃ) এর উম্মত হিসেবে আমাদের জন্যে ও একটি এক প্রকার আদেশ।

কুর আনে আল্লাহ তায়ালা ২৫ জন নবীর জীবনী বর্ণনা এই জন্যে যেন আমরা তাদের জীবনী থেকে শিক্ষা গ্রহণ করতে পারি। নবিদের ঘটনা গুলো অনুধাবন করতে পারি। এবং সেই অনুযায়ী জীবনকে পরিচালিত করতেই পারি। ছোট বেলা থেকে আমরা কাউকে না কাউকে অনুকরণ করে থাকি। আর বড় হতে হতে আমরা আমরা যেকোন বিশেষ কিছু ব্যাক্তিকে আমাদের অনুকরণের আদর্শ হিসেবে গ্রহন করে নেই। নবী রাসুলদের জীবনী জানা না থাকলে আমরা ভুল মানুষকে আমাদের আদর্শ হিসেবে গ্রহণ করব।

আবার আমরা যদি কারো সম্পর্কে না জানি তাহলে তাদের কে সত্যিকার ভাবে ভালোবাসতে পারবো নাহ। আমরা সকলেই দাবী করি আমরা আল্লাহর আম্বিয়াদের ভালোবাসি। অথচ আমরা তাদের জীবনী জানি নাহ। তাই আমরা যদি নবীদের সত্যিকার অর্থে ভালোবাসতে চাই তাদের (নবীদের জীবন কাহিনী) জানা আবশ্যক।পবিত্র কুরআনে মাত্র ২৫ জন নবীর নাম এসেছে। তন্মধ্যে একত্রে ১৭ জন নবীর নাম এসেছে সূরা আন‘ ৮৩ হ’তে ৮৬ আয়াতে। সূরা আন‘ এর আয়াত সমূহ নিন্মরূপঃ-

এটি ছিল আমার যুক্তি, যা আমি ইব্রাহীমকে তাঁর সম্প্র? দায় ের বিপক্ষে প্রদান করেছিলাম। আমি যাকে ইচ্ছা মর্যাদায় সমুন্নত করি। আপনার পালনকর্তা প্রজ্ঞাময়, মহাজ্ঞানী [সুরা আন’য়াম ৬:৮৩]

আমি তাঁকে দান করেছি ইসহাক এবং এয়াকুব। প্রত্যেককেই আমি পথ প্রদর্শন করেছি এবং পূর্বে আমি নূহকে পথ প্রদর্শন করেছি-তাঁর সন্তানদের মধ্যে দাউদ, সোলায়মান, আইউব, ইউসুফ, মূসা ও হারুনকে। এমনিভাবে আমি সৎকর্মীদেরকে প্রতিদান দিয়ে থাকি। [সুরা আন’য়াম ৬:৮৪]

আর ও যাকারিয়া, ইয়াহিয়া, ঈসা এবং ইলিয়াসকে। তারা সবাই পুণ্যবানদের অন্তর্ভুক্ত ছিল। [সুরা আন’য়াম ৬:৮৫]

এবং ইসরাঈল, ইয়াসা, ইউনূস, লূতকে প্রত্যেককেই আমি সারা বিশ্বের উপর গৌরবাম্বিত করেছি। [সুরা আন’য়াম ৬:৮৬]

বাকী নাম সমূহ এসেছে কুরআনের বিভিন্ন স্থানে ।আমাদের অ্যাপসে আমরা 25 nobir jiboni / ২৫ জন নবির জীবনী একসাথে রেখেছি।নবীদের জীবনী ও শিক্ষা একসাথে এই অ্যাপসটিতে। nobijir jiboni bangla পাচ্ছেন এই অ্যাপসটিতে।

যেসব নবীদের জীবন কাহিনী রয়েছে তা হল:

--- হযরত মুহাম্মদ (সাঃ)

--- হযরত আদম (আঃ)

--- হযরত নূহ (আঃ)

--- হযরত শো` আয়েব (আঃ)

--- হযরত মূসা ও হারূণ (আঃ)

--- হযরত ইউনুস (আঃ)

--- হযরত ইয়াকূব (আঃ)

--- হযরত ইউসুফ (আঃ)

--- হযরত আইয়ূব (আঃ)

--- হযরত সুলায়মান (আঃ)

--- হযরত ইদরীস (আঃ)

--- হযরত হূদ (আঃ)

--- হযরত লূত্ব (আঃ)

--- হযরত ইসমাঈল (আঃ)

--- হযরত ইসহাক্ব (আঃ)

--- হযরত যুল-কিফল (আঃ)

--- হযরত ছালেহ (আঃ)

--- হযরত ইবরাহীম (আঃ)

--- হযরত ইলিয়াস (আঃ)

--- হযরত আল-ইয়াসা '(আঃ)

--- হযরত দাঊদ (আঃ)

--- হযরত যাকারিয়া ও ইয়াহ্ইয়া (আঃ)

--- হযরত ঈসা (আঃ)

--- হযরত মুহম্মদ (সাঃ)

Download link:

https://play.google.com/store/apps/details?id=com.royal_bengal_apps.nobider_jiboni

Aanvullende APP -informatie

Laatste Versie

2.4

Geüpload door

الحاج بنتك عجبتني

Android vereist

Android 4.4+

Available on

Meer Info

Use APKPure App

Get ২৫ জন নবী-রাসূলদের জীবনী old version APK for Android

Downloaden

Use APKPure App

Get ২৫ জন নবী-রাসূলদের জীবনী old version APK for Android

Downloaden

২৫ জন নবী-রাসূলদের জীবনী Alternatief

Krijg meer van FnF Studio

Ontdekken