আবু দাউদ শরীফ সব খন্ড একত্রে a


1.4 przez BD Apps Station
Apr 2, 2020 Stare wersje

O আবু দাউদ শরীফ সব খন্ড একত্রে a

U আবু দাউদ শরীফ সব খন্ড abu daud sharif bangla বাংলা হাদিসের অন্যতম গ্রন্থ।

আবু দাউদ সুলাইমান ইবনে আল-আশআস আল-আজদি আস-সিজিস্তানি ইমাম আবু দাউদ নামে পরিচিত ছিলেন একজন পার্সিয়ান ইসলামি পন্ডিত। তিনি হাদিস গ্রন্থ সুনান আবু দাউদ সংকলন করেছেন। এই গ্রন্থ কুতুব আল-সিত্তাহর অন্যতম এবং সুন্নিদের নিকট সম্মানিত। সুনানে আবু দাউদ ইসলামের পবিত্রতম ছয়টি হাদিস গ্রন্থের মধ্যে একটি, যা কুতুব আল-সিত্তাহ নামেও পরিচিত। এটি মূলত হাদিসের সংকলন মূলক গ্রন্থ যা আবু দাউদ সংকলন করেন। তার সম্পুর্ন নাম আবু দাউদ সুলায়মান ইবনুল আশ'আস আস-সিজিস্তানী। সুনানে আবু দাউদ গ্রন্থে প্রায় ৪৮০০ টি হাদিস আছে। ইমাম আবু দাউদ (রহঃ) -এর সুনান আবু দাউদ শরীফ গ্রন্থ স্বীয় বৈশিষ্ট্যে সমুজ্জ্বল। এই অ্যাপটি আবু দাউদ শরীফের ইসলামিক ফাউণ্ডেশন বাংলাদেশ কর্তৃক প্রকাশিত অনুবাদ। যার ৫ টি খন্ড একত্রে পাবেন এই অ্যাপটিতে। ইমাম আবূ দাউদ (রহ) এতো সুন্দর ভাবে এতে শারী’আতের হুকুম ও আহকাম এবং জীবনের প্রতিটি দিনের প্রয়োজনীয় নিয়ম-নীতি সম্পর্কিত হাদীস সমূহ দিয়েছেন যা খুবি সাজানো গুছানো। গ্রন্থটি ইমাম আবু দাউদ ফিক্বাহ কিতাবের ন্যায় অধ্যায় ও অনুচ্ছেদ আকারে সাজানোর কারনে ফিকাহবিদগণ বলেছেনঃ-

„একজন মুজতাহিদের পক্ষে ফিক্বাহর মাসআলাহ বের করার জন্য আল্লাহর কিতাব কুরআন মাজীদের পরে এই সুনানে আবু দাউদ গ্রন্থই যথেষ্ট” - (আল-হাদীসুল মুহাদিসুন, পৃঃ ৪১১)। ইমাম খাত্তাবী বলেছেন, „আবু দাউদের শরীফ একটি মর্যাদাসম্পন্য গ্রন্থ যা ইলমে দীন সম্পর্কে এর সমতুল্য কোন গ্রন্থ রচিত হয়নি”। এ আবু দাউদের শরীফ গ্রন্থখানি ইমাম আবু দাউদ (রহঃ) কে হাদীসশাস্ত্রে অসাধারণ সম্মানের আসনে সমাসীন করেছে।

সুনানে আবু দাউদ গ্রন্থের রচনাকাল সঠিক ভাবে নির্ণয় করা যায় না। তবে বিশেষজ্ঞগণ বিভিন্ন ভাবে এর রচনাকাল নির্ধারণ করার চেষ্টা করেছেন। আবু দাউদ উক্ত বই আবু দাউদ শরীফ লেখার পর তিনি তার শিক্ষক আহমেদ ইবনে হাম্বলকে দেখিয়েছিলেন এবং তিনি বইটি দেখে ভূয়সী প্রশংসা করেছিলেন। ২৪৩ হিজরীতে আহমেদ ইবনে হাম্বল মারা যান। এ থেকে অনুমান করা হয় যে উক্ত আবু দাউদ শরীফ গ্রন্থ হিজরী দ্বিতীয় শতকের তৃতীয় দশকে লেখা হয়েছে। বর্তমান সারা পৃথিবীতে বিশে সম্মানের সাথে মুসলিমরা উক্ত বই পাঠ করে। ইমাম আবু দাউদ পাঁচ লক্ষ হাদীস থেকে অক্লান্তক যাচাই বাছাই করে প্রায় মাত্র পাঁচ হাজার হাদীস এতে উল্লেখ করেছেন। ইমাম আবু দাউদ নিজেই বলেছেনঃ “আমি রসূলুল্লাহ (সা.) - এর ৫ লক্ষ হাদীস লিপিবদ্ধ করেছিলাম। তার মধ্য থেকে যাচাই বাছাই করে মনোনীত হাদীস সমুহ এ গ্রন্থে সন্নিবেশিত করেছি। এ গ্রন্থে সুলাসিয়ত অৰ্থাৎ সাহাবীর স্তর থেকে তাঁর পর্যন্ত তিনজন বিশিষ্ট বর্ণনাকারী অনেকগুলো হাদীস রয়েছে। এ গ্রন্থখানি সর্বজন গ্রাহ্য সংকলনের মর্যাদা অর্জন করেছে।

Imam abu daud (ra) napisał tę książkę. To abu dawud sharif bangla zostało przetłumaczone przez islamską fundację Bangladeszu. W tej aplikacji Sunan abu daud bangla otrzymasz 1-5 tomów Bangla hadis abu daud sharif. Pliki PDF można czytać za pomocą wygodnego czytnika plików PDF. sunan abu dawud bangla jest jednym z najważniejszych kitabów bangla hadisów w naszym kraju. Mamy nadzieję, że spodoba Ci się nasza aplikacja abu daud sharif bangla. Podaruj 5 * nasze aplikacje oparte na formacie PDF firmy Sunan abu dawud Abu daud sharif bangla to aplikacja bangla hadis. Abu daud sharif darmowe funkcje pobierania dostępne w tych aplikacjach. W tej aplikacji otrzymasz pełny plik PDF Sunan abu dawud. Pełny abu daud sharif w formacie PDF,

আশা করছি এই আবু দাউদ শরীফ সম্পূর্ণ অ্যাপটি আপনাদের ভাল লাগবে। মহান রাব্বুল আলামিন সকলকে কোরআন ও হাদিসের আলোকে জীবন গড়ার তৌফিক দান করুক।

Co nowego w najnowszej wersji 1.4

Last updated on Apr 9, 2020
abu daud sharif bangla all part.
আবু দাঊদ শরীফ বাংলা সব খন্ড একত্রে।
এবং ইউজারদের অনুরোধে Screen rotate system চালু করা হয়েছে।
কিছু সমস্যার সমাধান করা হয়েছে।

Dodatkowe informacje APLIKACJA

Ostatnia Wersja

1.4

Przesłane przez

Phõë Ťhąŕ Hťuë

Wymaga Androida

Android 4.1+

Pokaż więcej

Use APKPure App

Get আবু দাউদ শরীফ সব খন্ড একত্রে a old version APK for Android

Pobierz

Use APKPure App

Get আবু দাউদ শরীফ সব খন্ড একত্রে a old version APK for Android

Pobierz

আবু দাউদ শরীফ সব খন্ড একত্রে a Alternatywa

Zdobądź wiecej z BD Apps Station

Odkryć