মৃত্যুর পরে বারযাখী জীবন কবরের


1.4 tarafından BD Apps Station
Oct 10, 2021 Eski versiyonlar

মৃত্যুর পরে বারযাখী জীবন কবরের hakkında

মৃত্যুর পরে কবরের জীবন শাস্তি শান্তি সম্পর্কে সম্পর্কে কতিপয় মাসলা কবরের প্রশ্ন ও উত্তর

“বারযাখী জীবন” বারযাখী জীবন সম্পর্কে এ বইটি হাতে পেয়েই হৃদয়ে হৃদয়ে শিহরণ জাগল যে যে যে বই সচরাচর হাতে পাওয়া যায় যায় না বিধায় এ অদৃশ্য জীবন সম্পর্কে তেমন কিছু জানতে পারে না না।। এমনকি বহু আলেমের মনেও অনেক সময় সন্দেহের জাল বুনতে শুরু করে। ফলে এমনও বলতে শুনা যায় যে, কবরের ‘আযাব বলতে কিছু নেই। অথচ কুরআনের বহু আয়াত এবং সহীহ হাদীস রয়েছে, যা কবরে ‘আযাব হওয়ার ওপর প্রমাণ বহন করে। উক্ত বইয়ে সে সম্পর্কেই আলোচনা করা হয়েছে। মানুষ মরণশীল। প্রত্যেককে একদিন না একদিন মৃত্যুবরণ করতেই হবে। মৃত্যুর পর আরেক জগত শুরু হবে। সেই জগত থেকে আর কোনোদিন পৃথিবীতে ফিরে আসার সুযোগ নেই। মৃত্যুর পর কবরের আজাব শুরু হবে। সেই আজাব রোজ কিয়ামত পর্যন্ত চলতে থাকবে। দুনিয়াতে যে যেমন আমল করবে কবরে সেইটুকুই আমল যাবে। পরম করুণাময় সেই আমলের ওপর বান্দাকে শাস্তি দেবেন।

মানুষের জীবনে কয়েকটি ধাপ রয়েছে: পার্থিব জীবন, বারযাখী জীবন এবং আখিরাতের স্থায়ী জীবন। বারযাখী জীবনেই মানুষ কর্মের প্রায়শ্চিত্ত হিসাবে -শাস্তি শাস্তি, না হয় শান্তি ভোগ করবে। আর এটিই সালাফদের মাযহাব। মৃত্যু একটি চিরন্তন সত্য যাকে অস্বীকার করার শক্তি কারও নেই। মৃত্যুর পরের জীবন হচ্ছে অনন্ত কালের আর আর একটি নতুন জিবনের শুরু বা সূচনা। মৃত্যুর পর আর কোনও সুযোগ থাকেনা আমল করার করার বাংলা অনুবাদ কোরআন শরীফ হাদিস বুখারী থেকে জানা যায় শুধুমাত্র তিনটি তিনটি আমল যা কিনা মৃত্যুর পর ও আমল আমল নামায় জারি হতে থাকে থাকে।। তার একটি হচ্ছে নেক সন্তান, দুই সদ্গায়ে জারিয়া এবং বিভিন্ন জনকল্যাণমূলক কাজ বা তহবিল। হাদিস শরীফ এ বর্ণিত আছে জীবন ই হচ্ছে হচ্ছে আসল জীবন, মানুষ ভুল করে এই ধরণীতে ঘর সাজায়! আসল ঘরতো কবর।

বইটির মুল লেখকঃ শাইখ খালেদ ইবন আব্দুর রহমান আশ-আশ, আশ শায়ে শায়ে জীবন বইটি করেছেনঃ করেছেনঃ মোহাম্মদ ইদ্ররীস আলী মাদানী। আরবি থেকে অন্য ভাষায় অনুবাদের কাজ সহজ নয় এবং সংশোধনের কাজও কখনো চুড়ান্ত করা যায় না।। কারণ এতে অন্যের মনের ভাব নিজের ভাষায় ব্যক্ত করা হয়। কাজেই বইটি পড়ার সময় কোনো ভুলত্রুটি পাঠকবৃন্দের দৃষ্টিগোচর হলে অথবা সংশোধনীয় কোনো প্রস্তাব থাকলে অবশ্যই আমাদের কমেন্টস করে জানাবেন।

বারযাখী জীবন এবং কবরের শাস্তি ও শান্তি সম্পর্কীয় কতগুলো মাসআলা সম্বন্ধে আলোচনা করা হয়েছে। এটি পরকালে মুক্তির দিক নির্দেশনা (পরিদর্শন ও উপদেশ) হিসাবে তৈরি করা। আশাকরি যে, এতে অন্তরের উপদেশ ও আল্লাহ তা‘আলার দিকে প্রত্যাবর্তনের প্রত্যাবর্তনের কথা আত্মাকে স্মরণ দিবে এবং জুমু‘আর খুৎবা খুৎবা ও মজলিসে পাঠের পাঠের জন্য বিষয় হিসেবে মনে করি করি।

 kobor evrensel bir gerçektir, kimse bundan kaçınamaz (Müslüman). koborer ajab tehlikeli bir şey, bu yüzden herkes düzenli olarak jannat'a gitmek için Kobor ziarat'ı kutlamalı, namaj shikkha bangla tarafından kur'an-ı Kerim shah bangla torjoma'dan dua etmeliyiz. koborer azab veya koborer ajab theke muktir upay'dan ayrılanlar bizim için dua ediyoruz.

এই অ্যাপটিতে যে সকল বিষয় আলোচনা করা হয়েছেঃ

আকাশ ও জমিনে মুমিন আত্মার বিচরণ

আকাশ ও জমিনে মন্দ আত্মার ভ্রমণ

কবরের শাস্তি ও শান্তি

কবরের শাস্তি ও শান্তি সম্পর্কে কতিপয় ইমামদের মতামত

কবরবাসীদের অবস্থার কিছু বিবরণ

কবরে শাস্তি হওয়ার কারণসমূহ

কবরের ‘আযাব থেকে মুক্তির উপায়

বারযাখী জীবন সম্পর্কে কতগুলো মাসআলা

কবরের প্রশ্ন ও উত্তর

প্রথম স্তর পৃথিবীর জীবন

দ্বিতীয় স্তর বারযাখী জীবন

তৃতীয় স্তর পরকালিন স্থায়ী জীবন

মৃত্যু ও কবর জীবন

কবরের ভয়ঙ্কর আজাব

কবরের আজাব

মৃত্যুর পরের জীবন

কবরের ভয়াবহ আজাব

মৃত্যু বা তিরোধান

আল্লাহভীরু লোকের মৃত্যু

আল্লাহদ্রোহী লোকের মৃত্যু

মৃত্যু শয্যায় যা করণীয়

মৃত্যু যন্ত্রণা

মৃত্যুর ভয়াবহতা

মুর্দার খাট বহনের নিয়ম

মহিলা মুর্দার লাশ দাফন

কবরের চিহ্ন রাখা

মৃত ব্যক্তির সাথে কবরের কথাবার্তা

রুমাত নামক ফিরিশতার আগমন

মুনকার-নাকীরের প্রশ্ন

কবরের শাস্তি

কবর যিয়ারতের নিয়ম ও দোয়া

মৃতের পরিবারের জন্য খানা পাঠানো

নির্দিষ্ট দিনে চল্লিশা করা

পরিশেষে আল্লাহ তা‘আলার নিকট তাওফীক কামনা যে যে, তিনি যেন আমাদিগকে সঠিক পথ প্রদর্শন করেন এবং কঠিন শাস্তি থেকে আমাকে আমাকে, আমার মা বাবা বাবা বোন বোন শাস্তি করেন মেয়ে থেকে আমাকে বাবা বাবা বোনকে বোন দান করেন করেন।।।

En son sürümde yeni olan 1.4

Last updated on Dec 12, 2021
কবরের প্রশ্ন ও উত্তর
প্রথম স্তর পৃথিবীর জীবন
দ্বিতীয় স্তর বারযাখী জীবন
তৃতীয় স্তর পরকালিন স্থায়ী জীবন
বারযাখী জীবন সম্পর্কে কতগুলো মাসআলা
অ্যাপটিতে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে।

Ek UYGULAMA Bilgileri

En Son Sürüm

1.4

Yükleyen

Martin Ü Ramirez

Gereken Android sürümü

Android 4.1+

Available on

Daha Fazla Göster

Use APKPure App

Get মৃত্যুর পরে বারযাখী জীবন কবরের old version APK for Android

İndir

Use APKPure App

Get মৃত্যুর পরে বারযাখী জীবন কবরের old version APK for Android

İndir

মৃত্যুর পরে বারযাখী জীবন কবরের Alternatif

BD Apps Station geliştiricisinin diğer ürünlerini edinin

Keşfetmek