জাতীয় তথ্য বাতায়ন


2.0 by BD Education
2016年09月07日

關於জাতীয় তথ্য বাতায়ন

জাতীয়তথ্যবাতায়ন

জাতীয় তথ্য বাতায়ন - National Info Portal

সরকারের বিভিন্ন সেবা ডিজিটাল প্রযুক্তির সাহায্যে জনগণের কাছে সহজে পৌঁছে দিতে গত জুন মাসে চালু হয়েছে বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন। এটি আসলে ২৫ হাজার ওয়েবসাইটের সমন্বয়ে তৈরি করা এক ওয়েব পোর্টাল। দৃষ্টিনন্দন এ পোর্টালে জনগণের দরকারি তথ্য কীভাবে রয়েছে, এটা কতটা ব্যবহার-বান্ধব, তথ্যে কতটা সমৃদ্ধ—এসব নিয়ে এই পর্যালোচনা।

জনগণের দোরগোড়ায় সরকারি সেবা পৌঁছে দিতে সরকারি প্রচেষ্টার অংশ হিসেবে বাংলাদেশে বিশ্বের সবচেয়ে বড় ডিজিটাল ওয়েব পোর্টাল চালু করা হয়েছে। এর নাম বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন (www.bangladesh.gov.bd)। গত ২৩ জুন এই পোর্টালের উদ্বোধন করে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ‘আমরা যাচাই করে দেখেছি যে বিশ্বের অন্য কোনো দেশে সরকারি ২৫ হাজার ওয়েবসাইট এক জায়গায় নেই। একমাত্র বাংলাদেশে আছে এখন।’ তথ্য বাতায়নে তথ্য সন্নিবেশিত করার ৫০ হাজারের বেশি সরকারি কর্মকর্তা প্রশিক্ষণ পেয়েছেন। এটির পরিকল্পনা ও বাস্তবায়নের দায়িত্বে ছিল অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) কর্মসূচি। বলে রাখা ভালো www.bangladesh.gov.bd ঠিকানার ওয়েবসাইট অাগেও ছিল। তবে তখন এর ব্যাপ্তি ছিল কম।

National Info, National Web Portal, Bangladesh Govt. Info, Passport, পাসপোর্ট, NID, National ID, জাতীয় পরিচয় পত্র, মন্ত্রণালয়, সচিব, BD Contact,

更多應用信息

最新版本

2.0

上傳者

Jukapat Ton

系統要求

Android 3.0+

更多

下載 APKPure App

可在安卓獲取জাতীয় তথ্য বাতায়ন的歷史版本

下載

下載 APKPure App

可在安卓獲取জাতীয় তথ্য বাতায়ন的歷史版本

下載

জাতীয় তথ্য বাতায়ন相關應用

BD Education 開發者的更多應用

最新發現