মৃত্যু ও কবরের আযাব


1.0.2 by Village It Institute
2021年05月27日

關於মৃত্যু ও কবরের আযাব

死後Baryakhi的墳墓的問答和阿賈拜

মৃত্যুর পর মরদেহকে যেখানেই রাখা হোক না কেন কিংবা যেভাবেই রাখা হোক না কেন, সে কবরের অধিবাসী হয়ে যায়। বদকার হলে তার ওপর আজাব শুরু হয়ে যায়। বরং লাশকে যেখানেই দাফন করা হবে সেটাই তার কবর।

মানুষের জীবনে কয়েকটি ধাপ রয়েছে: পার্থিব জীবন, বারযাখী জীবন এবং আখিরাতের স্থায়ী জীবন। বারযাখী জীবনেই মানুষ কর্মের প্রায়শ্চিত্ত হিসাবে -হয় শাস্তি, না হয় শান্তি ভোগ করবে। আর এটিই সালাফদের মাযহাব। মৃত্যু একটি চিরন্তন সত্য যাকে অস্বীকার করার শক্তি কারও নেই। মৃত্যুর পরের জীবন হচ্ছে অনন্ত কালের জন্য আর একটি নতুন জিবনের শুরু বা সূচনা । মৃত্যুর পর আর কোনও সুযোগ থাকেনা আমল করার , বাংলা অনুবাদ কোরআন শরীফ ও হাদিস বুখারী শরীফ থেকে জানা যায় শুধুমাত্র তিনটি আমল চলমান যা কিনা মৃত্যুর পর ও মুর্দার আমল নামায় জারি হতে থাকে । তার একটি হচ্ছে নেক সন্তান , দুই সদ্গায়ে জারিয়া এবং বিভিন্ন জনকল্যাণমূলক কাজ বা তহবিল । হাদিস শরীফ এ বর্ণিত আছে পরকালিন জীবন ই হচ্ছে আসল জীবন , মানুষ ভুল করে এই ধরণীতে ঘর সাজায় ! আসল ঘরতো কবর।

বইটির মুল লেখকঃ শাইখ খালেদ ইবন আব্দুর রহমান আশ-শায়ে, আর এই বারযাখী জীবন বইটি অনুবাদ করেছেনঃ মোহাম্মদ ইদ্ররীস আলী মাদানী। আরবি থেকে অন্য ভাষায় অনুবাদের কাজ সহজ নয় এবং সংশোধনের কাজও কখনো চুড়ান্ত করা যায় না। কারণ এতে অন্যের মনের ভাব নিজের ভাষায় ব্যক্ত করা হয়। কাজেই বইটি পড়ার সময় কোনো ভুলত্রুটি পাঠকবৃন্দের দৃষ্টিগোচর হলে অথবা সংশোধনীয় কোনো প্রস্তাব থাকলে অবশ্যই আমাদের কমেন্টস করে জানাবেন।

বারযাখী জীবন এবং কবরের শাস্তি ও শান্তি সম্পর্কীয় কতগুলো মাসআলা সম্বন্ধে আলোচনা করা হয়েছে। এটি পরকালে মুক্তির দিক নির্দেশনা (পরিদর্শন ও উপদেশ) হিসাবে তৈরি করা। আশাকরি যে, এতে অন্তরের উপদেশ ও আল্লাহ তা‘আলার দিকে প্রত্যাবর্তনের কথা আত্মাকে স্মরণ করিয়ে দিবে এবং তা জুমু‘আর খুৎবা ও মজলিসে পাঠের জন্য উপযুক্ত বিষয় হিসেবে মনে করি।

最新版本1.0.2更新日誌

Last updated on 2022年01月09日
কবরের শাস্তি ও শান্তি

更多應用信息

最新版本

1.0.2

上傳者

Anderson Sah Duda

系統要求

Android 5.0+

更多

下載 APKPure App

可在安卓獲取মৃত্যু ও কবরের আযাব的歷史版本

下載

下載 APKPure App

可在安卓獲取মৃত্যু ও কবরের আযাব的歷史版本

下載

মৃত্যু ও কবরের আযাব相關應用

Village It Institute 開發者的更多應用

最新發現