ইসলামিক প্রশ্ন এবং উত্তর


5.6 by aziz
2018年09月08日 历史版本

关于ইসলামিক প্রশ্ন এবং উত্তর

回答问题,测验,伊斯兰教教法,伊斯兰法特瓦房子,祈祷的规定...

ইসলামী জ্ঞান সর্বশ্রেষ্ঠ জ্ঞান। মানুষ দুনিয়াতে যত জ্ঞানই লাভ করুক যদি সে ইসলামী জ্ঞান থেকে দূরে থাকে, তবে সে অজ্ঞই রয়ে যাবে। কেননা এই জ্ঞান মানুষকে দুনিয়া ও আখেরাতের কল্যাণের পথ দেখাবে। যেহেতু মানুষের জীবনের সবচেয়ে বড় টার্গেট আল্লাহর সন্তুষ্টি লাভ করে তাঁর জান্নাত লাভে ধন্য হওয়া, সেহেতু ইসলামী জ্ঞান ও আমল ছাড়া তার কোন উপায় নেই। নবী (সা) বলেছেন, “জ্ঞানার্জন প্রত্যেক মুসলিম ব্যক্তির উপর ফরয।” (সহীহ্ ইবনে মাজাহ)

কিন্তু দুঃখের বিষয় আজ মুসলিম সমাজের অনেক মানুষ এই ফরয আদায় করেন না। দুনিয়াদারী বিষয়ে জ্ঞানার্জনের জন্য মানুষ যতটুকু তৎপর ইসলামের জ্ঞানার্জনের ক্ষেত্রে তেমন তৎপর নয়। ফলে দেখা যায় খুঁটিনাটি বিষয় তো দূরের কথা ইসলামের মৌলিক বিষয়গুলো অধিকাংশ মানুষেরই জানা নেই। অনেক মানুষ কবি, সাহিত্যিক, শিল্পী, গায়ক-গায়িকা, নায়ক-নায়িকা, খেলোয়াড়, রাজনীতিবিদ, নেতা-নেত্রী প্রভৃতি সম্পর্কে যত আগ্রহভরে জানতে চায়, ইসলাম সম্পর্কে তাদের মধ্যে তেমন কোন আগ্রহ দেখা যায় না। ফলে তাদের কাছে নবী-রাসূল, কুরআন-হাদীছ তথা ইসলামের মৌলিক বিষয়ে কোন প্রশ্ন রাখা হলে সন্তোষ জনক উত্তর পাওয়া যায় না।

অনেক সময় কুরআন-হাদীছের বড় বড় পুস্তক পড়ে দলীলসহ বিস্তারিত ভাবে জানা অনেকের জন্য দুঃসাধ্য হয়ে যায়। তখন মানুষ খুঁজে বেড়ায় সংক্ষেপে জানার মাধ্যম। কিন্তু এ ধরণের বই-পুস্তক তাদের হাতের নাগালে তেমন পাওয়া যায় না। এই কারণে সর্বস্তরের মানুষের জন্য “প্রশ্নোত্তরে ইসলামী জ্ঞান” নামক বইটি প্রস্তুত করা হয়। যা থেকে মানুষ সংক্ষেপে ও সহজভাবে ইসলামের মৌলিক বিষয়গুলো জানতে পারবে। বইটির গুরুত্ব বিবেচনা করে এর আলোকেই এই অ্যাপসটি রচিত হয়েছে।

এই বইতে যেসব বিষয়ের উপর প্রশ্নোত্তর বিদ্যমান :

ঈমান-আকীদা (৯৯)

কুরআন সম্পর্কে (৯১)

হাদীছ শরীফ (৪৬)

আমাদের প্রিয় রাসূল মুহাম্মাদ (সা) (১৩৪)

নবী-রাসূল (১০২)

সাহাবায়ে কেরাম (১২৪)

ফিকহী বিষয় সম্পর্কে (২৪১)

দু’আ-যিকির সম্পর্কে (৩৮)

বিবিধ বিষয়ে (১২৮) টি সহ প্রায় ১০০০টি প্রশ্নোত্তর বিদ্যমান।

সাধারণ মুসলমানগণ যারা কাজের চাপে বেশী বই পড়তে পারেন না, তারা এই অ্যাপস থেকে উপকৃত হবেন বলে আশা করি। তেমনি আমাদের সোনামনিদেরকে বিভিন্ন উপলক্ষ্যে প্রশ্নোত্তরের মাধ্যমেও ইসলামের এই শিক্ষাগুলো দেয়া যাবে। বাড়ীতে, স্কুলে, মাদ্রাসায়, শিক্ষা সফরে, পিকনিকে, বিবাহ অনুষ্ঠানে প্রভৃতি ক্ষেত্রে সাংস্কৃতিক প্রতিযোগিতায় এই অ্যাপসটি ব্যবহার করা যাবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস রাখি।

এই অ্যাপসটি প্রস্তুত করতে আমাদের বইটি মূলকপি দেয়ার জন্য শাইখ আবদুল্লাহ আল কাফীকে যাযাকাল্লাহ। আল্লাহ্ যেন তাঁর উদ্যোগকে কবুল করে তাদের জন্য সাদকায়ে জারিয়া হিসেবে কবুল করে নেন এবং রোজ কিয়ামতে নাজাতের উসীলা করে দেন।

সম্মানিত পাঠক-পাঠিকা! নির্ভরযোগ্য বই-পুস্তক থেকে এই বিষয়গুলো একত্রিত করা হয়েছে এবং প্রতিটি প্রশ্নের জন্য সহীহ্ হাদীছ ও বিশুদ্ধ দলীল ভিত্তিক সঠিক উত্তরটি নির্বাচন করা হয়েছে। কোন মানুষ পূর্ণাঙ্গ নয়, ভূলের উর্ধ্বে নয়, তাই ভূল-ত্র“টি পরিলক্ষিত হলে নিজেকে সওয়াব থেকে বঞ্চিত করবেন না। সকল প্রশ্নের উত্তর দলীল দিয়ে বড় করা হয়নি। কারো কোন প্রশ্নের উত্তরে আপত্তি থাকলে আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা চেষ্টা করবো যথাযথ সঠিক উত্তর সহ দলীল দেয়ার। এছাড়া আপনাদের যে কোন সঠিক পরামর্শ সাদরে গ্রহণ করা হবে।

最新版本5.6更新日志

Last updated on 2018年09月10日
✓ add new themes blue and dark.
✓ add Quiz Favorite.
✓add screen light night mode.
more option.............

更多应用信息

最新版本

5.6

上传者

Dharmesh Makwana

系统要求

Android 4.1+

更多

下载 APKPure App

可在安卓获取ইসলামিক প্রশ্ন এবং উত্তর的历史版本

下载

下载 APKPure App

可在安卓获取ইসলামিক প্রশ্ন এবং উত্তর的历史版本

下载

ইসলামিক প্রশ্ন এবং উত্তর相关应用

aziz 开发者的更多应用

最新发现