বাংলাদেশের সংবিধান - Constitution of Bangladesh


8.0 by Viral Apps Store
2020年02月23日 历史版本

关于বাংলাদেশের সংবিধান - Constitution of Bangladesh

বাংলাদেশেরসংবিধান孟加拉国宪法সম্পূর্ণণাংলায়য়একদম্রি

Bangladesher songbidhan or Constitution of bangladesh is the Supreme law of bangladesh. You will find in this app Constitution of bangladesh in bangla. In constitution of bd there are 153 sections in total. Every Citizen should know all the sections.

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের সর্বোচ্চ আইন। এটি একটি লিখিত দলিল। ১৯৭২ খ্রিস্টাব্দের ৪ঠা নভেম্বর তারিখে বাংলাদেশের জাতীয় সংসদে এই সংবিধান গৃহীত হয় এবং একই বছরের ১৬ই ডিসেম্বর অর্থাৎ বাংলাদেশের বিজয় দিবসের প্রথম বার্ষিকী হতে এটি কার্যকর হয়।

সংবিধানের অধ্যায় সমুহঃ

- প্রজাতন্ত্র

- রাষ্ট্র পরিচালনার মূলনীতি

- মৌলিক অধিকার

- নির্বাহী বিভাগ

- প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভা

- আইনসভা

- বিচারবিভাগ

- নির্বাচন

- মহা হিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রক

- বাংলাদেশের কর্মবিভাগ

- সংবিধান-সংশোধন

- বিবিধ

Constitution Amendment : For the amendment of the constitution, Two-thirds of the votes are required of the Members of Parliament.

সংবিধানের ধারাঃ বাংলাদেশের সংবিধান - এ মোট ১৫৩ টি অনুচ্ছেদ/ধারা রয়েছে। প্রতিটি নাগরিকের সংবিধানের ধারা গুলো জানা জরুরী।

সংবিধান সংশোধনীঃ সপ্তদশ সংশোধনী সহ বাংলাদেশের সংবিধান সর্বমোট ১৭ বার সংশোধীত হয়েছে। সংবিধান সংশোধনের জন্য জাতীয় সংসদের সদস্যদের মোট সংখ্যার দুই তৃতীয়াংশ ভোটের প্রয়োজন হয় অর্থাৎ জাতীয় সংসদ এর মোট সংসদ সদস্য এর দুই তৃতীয়াংশ সংসদ সদস্যের সম্মতি প্রয়োজন হয়।

Related Searches:

🔎 বাংলাদেশের সংবিধান

🔎 Bangladesher songbidhan

🔎 সংবিধানের ধারা

🔎 Constitution of bd

🔎 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান

🔎 Constitution of bangladesh

🔎 সংবিধান বই

🔎 Bangladesh songbidhan

🔎 সংবিধান সংশোধনী

🔎 Constitution of bangladesh in bangla

🔎 জাতীয় সংসদ

🔎 সংসদ সদস্য

Apps Platform এর কিছু কথা:

আমাদের সাথে থাকুন ও ভাল ভাল সব ইসলামিক অ্যাপ ডাউনলোড করে ইসলাম জানুন ও মেনে চলুন। আমাদের স্টোরে পাবেন সকল প্রকার দোয়া সহ দোয়ার বই একের ভিতর সব। সহিহ ও সঠিক ভাবে নামাজ পড়তে নামাজ শিক্ষা বই যেখানে পাবেন নামাজের প্রয়োজনীয় দোয়া ও সূরা। কালেমা শিখতে পাবেন পাচ কালেমা অডিও সহ বাংলা অর্থ। পবিত্র কোরআনের ৫ টি বিশেষ সূরা যা পাঞ্জেগানা - পাঞ্জেসুরা নামে পরিচিত এতে পাবেন সূরা ইয়াসিন, সূরা আর রহমান, সূরা মুজাম্মিল, সূরা মূলক ও সূরা ওয়াকিয়াহ অডিও সহ বাংলা অর্থ। ফযিলত পূর্ণ বিশেষ সূরা ও আয়াত যেমন আয়াতুল কুরসি অডিও সহ তো থাকছেই। কুরাবানির মাসআলা নিয়ে পাবেন কুরবানির নিয়ম ও মাসায়েল ও কোরআনের গল্প। ইসলাম জানতে ও জানাতে থাকছে ইসলাম জিজ্ঞাসা ইবাদত, ইসলাম জিজ্ঞাসা ঈমান ও আকাইদ। রমজানের ফজিলত ও রমজানের আমল সহ থাকছে রমজানের ক্যালেন্ডার অ্যাপটিতে। যাকাতের নিয়ম ও যাকাতের হিসাব নিয়ে থাকছে যাকাত ক্যালকুলেটর। সুন্দর সুন্দর ইসলামিক স্ট্যাটাস ও ইসলামিক এসএমএস নিয়ে থাকছে ইসলামিক স্ট্যাটাস অ্যাপ। আর ঈদ আয়োজনে তো ঈদ এসএমএস থাকবেই ইনশাআল্লাহ্‌।

https://play.google.com/store/apps/details?id=com.appsplatform.constitutionofbangladesh

最新版本8.0更新日志

Last updated on 2020年02月25日
Constitution of bangladesh in bangla
সংবিধান সংশোধনী
সংবিধানের ধারা
সংবিধান বই

更多应用信息

最新版本

8.0

上传者

Otman Idrissi

系统要求

Android 4.1+

更多

下载 APKPure App

可在安卓获取বাংলাদেশের সংবিধান - Constitution of Bangladesh的历史版本

下载

下载 APKPure App

可在安卓获取বাংলাদেশের সংবিধান - Constitution of Bangladesh的历史版本

下载

বাংলাদেশের সংবিধান - Constitution of Bangladesh相关应用

Viral Apps Store 开发者的更多应用

最新发现