প্রাথমিক চিকিৎসা ও পরামর্শ

Über প্রাথমিক চিকিৎসা ও পরামর্শ

আপনাদের প্রয়োজনীয় মুহুর্তে আমাদের ছোট ছোট প্রয়াস

স্বাস্থ্য মানুষের মৌলিক অধিকার। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে আমাদের দেশের বিপুল জনগোষ্ঠী সেই অধিকার থেকে বঞ্চিত। চিকিৎসকের তুলনায় জনসংখ্যা অনেক বেশি বলে একজন চিকিৎসকের পক্ষে একই সময়ে অনেক অনেক রোগীর প্রদানও সম্ভব নয়।। যায় ছোট ও সাধারন রোগ গুলোর জন্য ডাক্তারের কাছে না গিয়ে যায় যায় ভাবে পরিচর্যা যায় যায়…

Vorbeugen ist besser als heilen. অর্থাৎ নিরাময়ের চেয়ে প্রতিকার ভালো। ব্যাক্তি সচেতনতা দিতে পারে নিরোগ শরীর। আর নিরোগ শরীরের জন্য চিকিৎসার কোন প্রয়োজন নেই। আমরা. প্রত্যেকে যদি নিজে কেবলমাত্র নিজের দায়িত্ব নেই তবে রোগ প্রতিরোধ সম্ভব। কিছু নিয়ম-নীতি মেনে চললে অর্জন হবে সুস্বাস্থ্য, বেচে যাবে বিপুল পরিমাণ চিকিৎসা খাতের খাতের।

বাংলাভাষায় সহজবোধ্য চিকিৎসা বিষয়ক তেমন ই-বুক নেই। এসব বিবেচনা করে রচিত হয়েছে, ”প্রাথমিক চিকিৎসা সহায়িকা’ নামক গ্রন্থটি। মোট কথা এই বইটা সবার সংরক্ষণে রাখা উচিত। কোন কোন সময় এই ই-বুক অনেক বড় বিপদের হাত থেকে রক্ষা করবে। তাছাড়া বইটি পরিবারে সংগ্রহ করে রাখার মতোই। আমরা প্রাথমিক চিকিৎসা বিষয়ক সামান্য কিছু কৌশল উপস্থাপন করার চেষ্টা করেছি করেছি। আশাকরি প্রয়োজনীয় মুহুর্তে কৌশলগুলো কাজে আসবে। তবে প্রাথমিক ভাবে যদি অবস্থার উন্নতি না হয় তাহলে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিবেন।

ধন্যবাদ।

Mehr anzeigenWeniger anzeigen

প্রাথমিক চিকিৎসা ও পরামর্শ APK -Informationen

Letzte Version
2.3
Kategorie
Lernen
Android OS
Android 5.0+
Dateigröße
7.4 MB
Available on
Sichere und schnelle APK-Downloads auf APKPure
Mit APKPure können Sie প্রাথমিক চিকিৎসা ও পরামর্শ APK einfach und sicher mit Signaturüberprüfung herunterladen.

Superschnelles und sicheres Herunterladen über die APKPure-App

Ein Klick zur Installation von XAPK/APK-Dateien auf Android!

Download APKPure