নূরানী অজিফা শরীফ বাংলা বই ও দ


1.2 por BD Apps Station
28/12/2019

Sobre নূরানী অজিফা শরীফ বাংলা বই ও দ

পাঞ্জেগানা অজিফা শরিফ বাংলা দোয়ার বই সব দোয়া ও কোরআনের গুরুত্বপূর্ণ পাঁচটি সুরা

সহি নুরানী পাঞ্জেগানা অজিফা শরিফ (সুরা ইয়াসিন, সুরা মুলক, সুরা আর রহমান, সুরা ওয়াক্বিয়াহ সহ প্রতিদিনের দোয়া-দরুদ ও আমল নিয়ে আমাদের এবারের আয়োজন নূরানী পাঞ্জেগানা অজিফা বা পাঞ্জেসুরা। প্রতিটি সুরার আলাদ ভাবে আমলের নিয়ম, ফজিলত, তাৎপর্য, বাংলা উচ্চরন এবং অর্থ সহ দেওয়া আছে।

ইসলামের খুবই গুরুত্বপূর্ণ ৫ টি সূরা, এই সূরা সমূহের ফজিলত অপরিসীম

(সুরা ইয়াসিন ~ SurahYasin, সুরা আর রহমান ~ Surah Ar-Rahman, সূরা ওয়াকিয়াহ ~ SurahAl-Waqi'ah, সূরা মূলক ~ Surah Al-Mulk ও সূরা মুজাম্মিল ~ SurahAl-Muzammil) একসাথে পাঞ্জেসূরা বা পাঞ্জেগানা বলে। এই পাঁচটি সূরার অডিও তেলাওয়াত না পেলেও জানতে পারবেন আরবী ও বাংলা অনুবাদ এবং কোন সূরা পাঠ করলে কি ফজিলত। পাঞ্জেসূরা, পাঞ্জেগানা শব্দ দুইটি শোনার সাথে সাথে আমারা বুঝতে পারি কোরআনের এ পাঁচটি গুরুত্বপূর্ন সুরাকে একত্রে বলা হয়ে থাকে পাঞ্জেসূরা বা পাঞ্জেগানা। (Panjesura / Panjigana)। পবিত্র কুরআন শরীফের এই পাঁচটি সুরার ফজিলত অপরিসীম। এ কারনে পাঞ্জেসূরা, পাঞ্জেগানা সুরা নিয়ে একটি ইসলামিক এ্যাপ তৈরী করা হয়েছে।

কিছু সুরা নাযিলের সময় ও আয়াত সংখ্যা দেওয়া হলোঃ-

* ইয়াসিন সূরা বাংলা অনুবাদ এবং মূল কুরআনের ৩৬ নাম্বার সূরা, মক্কায় অবতীর্ন এই সূরার পাঁচ রুকু সহ মোট ৮৩ টি আয়াত রয়েছে। এক হাদিসে মুহাম্মদ (সাঃ) এই সূরাকে কুরআনের হৃৎপিণ্ড বলেছেন। কুরআনের হৃৎপিণ্ড সূরা ইয়াছিন সম্পর্কে ইমাম গযযালী (রহঃ) বলেন- এই সূরায় কেয়ামত ও হাশরের ব্যাপারে দীর্ঘ বর্ণনা থাকার কারনে একে কুরআনের হৃৎপিন্ড বলা হয়েছে। যদি কোন ব্যক্তি নিয়মিত সূরা ইয়াসীন পাঠ করে তবে তাহার জন্য বেহেশতের ৮ টি দরজাই খোলা থাকিবে।

* সুরা আর রহমান পবিত্র কুরআনের ৫৫ নম্বার সূরা। সূরা আর রহমান মদীনায় অবর্তীন হয়েছে। এ সূরার মধ্যে প্রথম থেকে শেষ পর্যন্ত আল্লাহ তা’আলার রহমতের পরিচায়ক গুণাবলী ও তার বাস্তব ফলাফলের উল্লেখ করা হয়েছে।

* আয়াতুল কুসরি পবিত্র কোরআন শরীফের দ্বিতীয় সূরা আল বাকারার ২৫৫ নাম্বার আয়াত। আয়াতুল কুরসি কোরআন শরীফের সবথেকে প্রসিদ্ধ আয়াত।

* সূরা আল ওয়াক্কিয়াহ্ পবিত্র কোরআন শরীফের ৫৬ নাম্বার সূরা।

* সুরা মূলক অত্যন্ত গুরুত্বপূর্ন একটি সুরা। সূরা আল মুজাম্মিল মক্কায় অবতীর্ন হয়েছে।

Novedades de Última Versión 1.2

Last updated on 02/02/2020
- দোয়ার বই
- সব সুরা অডিও
- বাংলা অর্থ সহ সুরা
- মোনাজাতের দোয়া ( রাব্বানা দোয়া )
- সূরা কদর অডিও, বাংলা অনুবাদ ও ফযিলত

Información Adicional de Aplicación

Última Versión

1.2

Presentado por

Vatosoa Rk

Requisitos

Android 4.1+

Mostrar más

Usar la aplicación APKPure

Obtener নূরানী অজিফা শরীফ বাংলা বই ও দ versión histórica en Android

Descargar

Usar la aplicación APKPure

Obtener নূরানী অজিফা শরীফ বাংলা বই ও দ versión histórica en Android

Descargar

Alternativa de নূরানী অজিফা শরীফ বাংলা বই ও দ

Obtenga más de BD Apps Station

Descubrir