নূরানী অজিফা শরীফ বাংলা বই ও দ


1.2 بواسطة BD Apps Station
28/12/2019

নূরানী অজিফা শরীফ বাংলা বই ও দحول

অজিফা শরিফ বাংলা দোয়ার বই সব দোয়া ও কোরআনের গুরুত্বপূর্ণ পাঁচটি সুরা

সহি নুরানী পাঞ্জেগানা অজিফা শরিফ (সুরা ইয়াসিন، সুরা মুলক، সুরা আর রহমান، সুরা ওয়াক্বিয়াহ সহ প্রতিদিনের দোয়া-দরুদ ও আমল নিয়ে আমাদের এবারের আয়োজন নূরানী পাঞ্জেগানা অজিফা বা পাঞ্জেসুরা। প্রতিটি সুরার আলাদ ভাবে নিয়ম ، ফজিলত ، তাৎপর্য ، বাংলা উচ্চরন এবং অর্থ সহ দেওয়া আছে।

ইসলামের খুবই গুরুত্বপূর্ণ ৫ টি সূরা ، এই সূরা সমূহের ফজিলত অপরিসীম

(সুরা ইয়াসিন ~ سورة ياسين সুরা আর রহমান ~ سورة الرحمن সূরা ওয়াকিয়াহ ~ سورة الواقعة সূরা মূলক ~ سورة الملك ও সূরা মুজাম্মিল ~ سورة المزمل) একসাথে পাঞ্জেসূরা বা পাঞ্জেগানা বলে। এই পাঁচটি সূরার অডিও তেলাওয়াত না পেলেও জানতে পারবেন আরবী ও বাংলা অনুবাদ এবং কোন সূরা পাঠ করলে কি ফজিলত। পাঞ্জেসূরা ، পাঞ্জেগানা শব্দ দুইটি শোনার সাথে সাথে আমারা বুঝতে পারি কোরআনের এ পাঁচটি গুরুত্বপূর্ন সুরাকে একত্রে বলা হয়ে থাকে পাঞ্জেসূরা বা পাঞ্জেগানা। (بانجيسورا / بانجيجانا)। পবিত্র কুরআন শরীফের এই পাঁচটি সুরার ফজিলত অপরিসীম। এ কারনে পাঞ্জেসূরা، পাঞ্জেগানা সুরা নিয়ে একটি ইসলামিক এ্যাপ তৈরী করা হয়েছে।

কিছু সুরা নাযিলের সময় ও আয়াত সংখ্যা দেওয়া হলোঃ-

* ইয়াসিন সূরা বাংলা অনুবাদ এবং মূল কুরআনের ৩৬ নাম্বার সূরা ، মক্কায় অবতীর্ন এই সূরার পাঁচ রুকু সহ মোট ৮৩ টি আয়াত রয়েছে। এক হাদিসে মুহাম্মদ (সাঃ) এই সূরাকে কুরআনের হৃৎপিণ্ড বলেছেন। কুরআনের হৃৎপিণ্ড সূরা ইয়াছিন সম্পর্কে ইমাম গযযালী (রহঃ) বলেন- এই সূরায় কেয়ামত ও হাশরের ব্যাপারে দীর্ঘ বর্ণনা থাকার কারনে একে কুরআনের হৃৎপিন্ড বলা হয়েছে যদি কোন ব্যক্তি নিয়মিত সূরা ইয়াসীন পাঠ করে তবে তাহার জন্য বেহেশতের ৮ টি দরজাই খোলা থাকিবে।

* সুরা আর রহমান পবিত্র কুরআনের ৫৫ নম্বার সূরা। সূরা আর রহমান মদীনায় অবর্তীন হয়েছে। এ সূরার মধ্যে প্রথম থেকে শেষ পর্যন্ত আল্লাহ তা’আলার রহমতের পরিচায়ক গুণাবলী ও তার বাস্তব ফলাফলের উল্লেখ করা হয়েছে।

* আয়াতুল কুসরি পবিত্র কোরআন শরীফের দ্বিতীয় সূরা আল বাকারার ২৫৫ নাম্বার আয়াত। আয়াতুল কুরসি কোরআন শরীফের সবথেকে প্রসিদ্ধ আয়াত।

* সূরা আল ওয়াক্কিয়াহ্ পবিত্র কোরআন শরীফের ৫৬ নাম্বার সূরা।

* সুরা মূলক অত্যন্ত গুরুত্বপূর্ন একটি সুরা। সূরা আল মুজাম্মিল মক্কায় অবতীর্ন হয়েছে।

تحديث لأحدث إصدار 1.2

Last updated on 02/02/2020
- দোয়ার বই
- সব সুরা অডিও
- বাংলা অর্থ সহ সুরা
- মোনাজাতের দোয়া ( রাব্বানা দোয়া )
- সূরা কদর অডিও, বাংলা অনুবাদ ও ফযিলত

معلومات أكثر ل تطبيق

احدث اصدار

1.2

محمل

Vatosoa Rk

Android متطلبات النظام

Android 4.1+

عرض المزيد

Use APKPure App

Get নূরানী অজিফা শরীফ বাংলা বই ও দ old version APK for Android

تحميل

Use APKPure App

Get নূরানী অজিফা শরীফ বাংলা বই ও দ old version APK for Android

تحميل

নূরানী অজিফা শরীফ বাংলা বই ও দ البديل

احصل على المزيد BD Apps Station

الاكتشاف