জাফর ইকবাল সমগ্র


1.5 द्वारा Arefin Khaled
Mar 17, 2023 पुराने संस्करणों

জাফর ইকবাল के बारे में

अमर पाल स्टारर रोनरा स्टार दन चंद्र शर्मा

া াল ্যা ্িপ্ত ীবনী

----------------------------------------

* मूल बातें :

া ালের ন্ম , ালের ২৩ িসেম্বর ািখে লেটে। া িতা ্তি্ধা ীদ মান মদ মএবং া া াতুন। াা মান ম লিশের াির া া া াা াা াা াা। ম্ম াের ালের nam ল ছাল। सिसा ललसी स्टेशन িা াি্্্ক াা া াল িকেই িনি ার া ন ম্ন্ন া্ভা্ ি্্ালয়ে ি্ান ।িএইচডি ।ন ইয়েশিম ইকবাল তার কিশোর উপন্যাস আমার বন্ধু রাশেদ ইংরেজিতে রূপান্তর করেছেন राशेद, मेरे दोस्त নামে .বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় ঔপন্যাসিক হুমায়ূন আহমেদ তার বড় ভাই এবং রম্য ম্যাগাজিন উন্মাদের সম্পাদক ও কার্টুনিস্ট, সাহিত্যিক আহসান হাবীব তার ছোট ভাই।

* शब्दांकन :

া াল ালে া লা ্কুল স া ) িনি ১৯৭২ ালে াা ি্ববিদ্যালয়ের া্ি্ান িা ্তি ন. ালে িনি ্া্্ ািন ি্াল ান. াঁর িষয় ল - 'हाइड्रोजन परमाणु में समता उल्लंघन'। ান িএইচডি ার িখ্যা ্যালটেক া ্টরেট-উত্তর া া্ন ন।

* प्रशन:

. া াল াা ি্িদ্যালয় ্না ্না্ িগ্রি ল ন াক্রমে াল। ালে না্স-এ নম্বরের ্যবধানে ্ম ্ী ্থান িকার ন. িনি ১৯৮২ ািন ি্িদ্াল থেকে িএইচ.ডি ্পন্ন ্ন্ ্ালি্নিা নি্িা ্ি্াল িনি িখ্যাত ল মিউনিকেশন িসার্চ (বেলকোর) িসা ান ন ্্ ান া ন। িনি িরে ন ) িনি ািকবা ি্ি্া ি্ি্যালয়ের ি্ি ্ ্ ্ ন ) তিনি এক সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন শিক্ষক সমিতির সভাপতির দায়িত্বও পালন করেন.বর্তমানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক এবং তড়িৎ ও ইলেকট্রনিক্স প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত আছেন।

* उपनिषद :

া াল িশ্িয্যালয় ীবন লালকরেি ।ন। া ্রথম া্-ফিকশন ল্ ্নি ালাসা া্া ি্া ্ািত ল. ল্পটি ন াঠক াবি ন ি িদেশি ল্প ি া। ্তর িসেবে িনি িচিত্রার ি য্যায় লিখে াান. া া্কিন ্তরা্ট্ট্ ্ানালে এই ল্লো নিয়ে ্রনিক -ন नामी ি ্াশিত । ) া ্রথম িকের িজ্ঞান ্ািনিলো ামলে মাদৃত . মেরিকাতে িনি ি ান্স-ফিকশান না ন। দেশে ফিরে এসেও তিনি নিয়মিত বিজ্ঞান-কল্পকাহিনী লিখে যাচ্ছেন, প্রতি বইমেলাতে তার নতুন সায়েন্স ফিকশান কেনার জন্যে পাঠকেরা ভীড় জমায়।

নিনি িশোর ন্যাসের ল িসেবেও ্যন্ত ল। াাতেই া ্রতিভা ্্ িখর . া লা নেকগুলো িশোর ন্যাস ালা িশোর-সািত্যকে মৃদ্ধ . া ািক িশোর ন্যাস ল্ি্র নি্মিত .

া ীশিষ্ট্যসূচক াষায় লেখা লামগুলো ্ন্ ন্রিয়। নিনি ীনিক ্রথম লো, ীনিক ালের ন্ঠ াধিক ্রিকাদাসিধে া নাম নিয়মিত লি ান. া লেখা ামগুলোতে াঁর াজনীতিক না ্রেমের িচয় াওয়া ায়। তাঁর স্বাধীনতা-বিরোধী ও ধর্মীয় মৌলবাদের বিরুদ্ধে সরাসরি মত প্রকাশ এবং প্রগতিশীল চিন্তাধারার ধারক হিসেবে বিশ্ববিদ্যালয়ের একাধিক সাহিত্য ও সংস্কৃতিসেবী ছাত্র সংগঠনের উপদেষ্টা হিসেবে অবস্থান বিভিন্ন সময় প্রতিক্রিয়াশীলদের রোষানলে পড়েছে। িছু িন নি ্রিয়.কম-এ াম লিন.

नवीनतम संस्करण 1.5 में नया क्या है

Last updated on Mar 26, 2023
- এন্ড্রয়েড ১৩ ভার্সনের জন্য উপযোগী করা হয়েছে
- থিম ও ডিজাইন আরো নমনীয় করা হয়েছে
- কিশোর উপন্যাস ১৬ টি
- সায়েন্স ফিকশন ২৯ টি

ভালো লাগলে রেটিং দিয়ে আমাদের উৎসাহিত করুন।

अतिरिक्त ऐप जानकारी

नवीनतम संस्करण

1.5

द्वारा डाली गई

Nay Zin

Android ज़रूरी है

Android 5.0+

Available on

अधिक दिखाएं

Use APKPure App

Get জাফর ইকবাল old version APK for Android

डाउनलोड

Use APKPure App

Get জাফর ইকবাল old version APK for Android

डाउनलोड

জাফর ইকবাল वैकल्पिक

Arefin Khaled से और प्राप्त करें

खोज करना