ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯


2.7 by ICT DIVISION
Aug 15, 2020 이전 버전

ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯ 정보

আসছে ১২ ই ডিসেম্বর, ২০১৯ তৃতীয় বারের মত পালিত হতে যাচ্ছে ডিজিটাল বাংলাদেশ দিবস।

ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯

২০০৮ সালের আগে ‘ডিজিটাল বাংলাদেশ’ ধারণাটির (প্রত্যয়টির) সাথে বাংলাদেশের মানুষ পরিচিত ছিল না। এ বিষয়টি মানুষ প্রথম জানতে পারে ২০০৮ সালের ১২ ডিসেম্বর জাতীয় নির্বাচনের প্রাক্কালে যখন জননেত্রী শেখ হাসিনা দিনবদলের সনদ রূপকল্প ২০২১ বাস্তবায়নের ঘোষণা দেন। এ রূপকল্পের মূল বিষয়ই ছিলো ডিজিটাল বাংলাদেশ। এর মূল লক্ষ্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে ২০২১ সালের মধ্যে একটি জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠা ও ডিজিটাল অর্থনীতি গড়ে তোলা।

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ঘোষণা আসলে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একটি দূরদর্শী চিন্তার ফসল। যা মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা, আর্কিটেক্ট অব ডিজিটাল বাংলাদেশ জনাব সজীব ওয়াজেদ এর দিক-নির্দেশনায় সফলভাবে বাস্তবায়িত হচ্ছে।

আসছে ১২ই ডিসেম্বর, ২০১৯ তৃতীয় বারের মত পালিত হতে যাচ্ছে ডিজিটাল বাংলাদেশ দিবস। এবারে দিবসটির মূল প্রতিপাদ্য “সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে”। তাই এ বছরের শপথ হোক আমরা সত্য মিথ্যা যাচাই ছাড়া কোন ধরনের অপপ্রচারে কান দিব না, একদমই নিশ্চিত না হয়ে কিছু ছড়িয়ে দিব না।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সারাদেশে দিবসটি উদযাপিত হবে। উদযাপনের মধ্যে রয়েছে একযোগে ৬৪ জেলায় ও ৪৯২টি উপজেলায় বর্ণাঢ্য র‍্যালী, আলোচনা ও সেমিনার, বিকেলে দেশের ৮টি বিভাগীয় শহরে ‘কনসার্ট ফর ডিজিটাল বাংলাদেশ’ ইত্যাদি।

দিবসটি পালনের মধ্য দিয়ে বাংলাদেশের মানুষের মধ্যে ডিজিটাল বাংলাদেশ সম্পর্কে সচেতনতা তৈরি হবে। একটি তথ্য- প্রযুক্তি, জ্ঞান ও মেধানির্ভর সমাজ গড়ায় শিক্ষার্থী, তরুণ-তরুণীদের অংশগ্রহণ আরও বৃদ্ধি পাবে। ভিশন ২০২১ বাস্তবায়নে আমরা আরো এক ধাপ এগিয়ে যাব।

최신 버전 2.7의 새로운 기능

Last updated on Dec 18, 2020
Add More Information

추가 앱 정보

최신 버전

2.7

업로드한 사람

申浩晨

필요한 Android 버전

Android 5.0+

Available on

더 보기

Use APKPure App

Get ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯ old version APK for Android

다운로드

Use APKPure App

Get ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯ old version APK for Android

다운로드

ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯ 대안

ICT DIVISION에서 더 많은 것을 얻기

발견하다