কুরআনের ১১৪টি সূরাঅডিও-Offline


1.5 door PG Apps BD
Jul 12, 2024 Oude versies

Over কুরআনের ১১৪টি সূরাঅডিও-Offline

সুমধুর কন্ঠে পবিত্র কুরআনের ১১৪ টি সূরা অডিও ইন্টারনেট ছাড়াই সুনতে পারবেন।

কুরআনে সর্বমোট ১১৪ টি সূরা রয়েছে। কুরআনে সূরার অবস্থান ক্রম ইসলামের তৃতীয় খলিফা হযরত উসমান এর নেতৃত্বে নিম্নরূপ নির্ধারণ করা হয়। সূরাগুলোর নামের পাশে বন্ধনীর মধ্যে বাংলা অর্থ দেয়া আছে।

কুরআন শব্দের অর্থ পাঠ করা, যা পাঠ করা হয়। আর পরিভাষায়-আল্লাহ তা আলা জিবরাঈল আলাইহিস সালামের মাধ্যমে সুদীর্ঘ ২৩ বছরে মানব জাতিরহেদায়াত হিসাবে রাসূলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যে কিতাব অবতীর্ণ করেছেন তার নাম আলকুরআন। নিম্নে কুরআনের পরিচয় তুলে ধরা হলো কুরআন আল্লাহর কিতাব তাই পবিত্র ১১৪ টি সূরার অডিও তুলে ধরা হল

সূরা (আরবি: سورة) হচ্ছে ইসলামী পরিভাষায় মুসলমানদের ধর্মগ্রন্থ কুরআনের এক একটি অধ্যায়ের নাম। তবে এটি সাধারণ পুস্তকের অধ্যায়ের মত নয় বরং বিশেষভাবে কেবল কুরআনের বৈশিষ্ট্যের জন্যই এর উৎপত্তি। তাই এটি প্রকৃত অর্থেই একটি কুরআনিক পরিভাষা যাকে কেবল কুরআনের দৃষ্টিকোণ থেকেই ব্যাখ্যা করা যায়। কুরআনের প্রথম সূরা হলো "আল ফাতিহা" এবং শেষ সূরার নাম "আন-নাস্"। দীর্ঘতম সূরা হলো "আল বাকারা"। সূরা "তাওবা" ব্যতীত সকল সূরা শুরু হয়েছে বিসমিল্লাহির রাহমানির রাহীম দিয়ে। একটি সূরা বা এর অংশবিশেষ অবতীর্ণ হওয়ার প্রেক্ষাপট বা ইতিহাসকে বলা হয় শানে নুযূল।

Aanvullende APP -informatie

Laatste Versie

1.5

Geüpload door

Por Infinity

Android vereist

Android 5.0+

Available on

Meer Info

Use APKPure App

Get কুরআনের ১১৪টি সূরাঅডিও-Offline old version APK for Android

Downloaden

Use APKPure App

Get কুরআনের ১১৪টি সূরাঅডিও-Offline old version APK for Android

Downloaden

কুরআনের ১১৪টি সূরাঅডিও-Offline Alternatief

Krijg meer van PG Apps BD

Ontdekken