কুরআনের ১১৪টি সূরাঅডিও-Offline

PG Apps BD
14/07/2024

عن কুরআনের ১১৪টি সূরাঅডিও-Offline

সুমধুর কন্ঠে পবিত্র কুরআনের ১১৪ টি সূরা অডিও ইন্টারনেট ছাড়াই সুনতে পারবেন।

কুরআনে সর্বমোট ১১৪ টি সূরা রয়েছে। কুরআনে সূরার অবস্থান ক্রম ইসলামের তৃতীয় খলিফা হযরত উসমান এর নেতৃত্বে নিম্নরূপ নির্ধারণ করা হয়। সূরাগুলোর নামের পাশে বন্ধনীর মধ্যে বাংলা অর্থ দেয়া আছে।

কুরআন শব্দের অর্থ পাঠ করা، যা পাঠ করা হয়। আর পরিভাষায়-আল্লাহ তা আলা জিবরাঈল আলাইহিস সালামের মাধ্যমে সুদীর্ঘ ২৩ বছরে মানব জাতিরহেদায়াত হিসাবে রাসূলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যে কিতাব অবতীর্ণ করেছেন তার নাম আলকুরআন। নিম্নে কুরআনের পরিচয় তুলে ধরা হলো কুরআন আল্লাহর কিতাব তাই পবিত্র ১১৪ টি সূরার অডিও তুলে ধরা হল

সূরা (আরবি: سورة) হচ্ছে ইসলামী পরিভাষায় মুসলমানদের ধর্মগ্রন্থ কুরআনের এক একটি অধ্যায়ের নাম। তবে এটি সাধারণ পুস্তকের অধ্যায়ের মত নয় বরং বিশেষভাবে কেবল কুরআনের বৈশিষ্ট্যের জন্যই এর উৎপত্তি। তাই এটি প্রকৃত অর্থেই একটি কুরআনিক পরিভাষা যাকে কেবল কুরআনের দৃষ্টিকোণ থেকেই ব্যাখ্যা করা যায়। কুরআনের প্রথম সূরা হলো "আল ফাতিহা" এবং শেষ সূরার নাম "আন-নাস্"। দীর্ঘতম সূরা হলো "আল বাকারা"। সূরা "তাওবা" ব্যতীত সকল সূরা শুরু হয়েছে বিসমিল্লাহির রাহমানির রাহীম দিয়ে। একটি সূরা বা এর অংশবিশেষ অবতীর্ণ হওয়ার প্রেক্ষাপট বা ইতিহাসকে বলা হয় শানে নুযূল।

عرض المزيدعرض أقل

What's new in the latest 1.5

Last updated on 14/07/2024
Minor bug fixes and improvements. Install or update to the newest version to check it out!

قم بتنزيل سريع وآمن بالغاية عبر تطبيق APKPure

قم بتثبيت ملفات XAPK/APK بنقرة واحدة على أندرويد!

تحميل APKPure