তাফসিরে জালালাইন সব খন্ড

FnF Studio
Feb 29, 2024

তাফসিরে জালালাইন সব খন্ড hakkında

Tafsir Jalalain bangla tam bangla

কুরআনের তাফসীর বললেই সবার আগে যে তাফসীরগুলোর নাম উঠে আসে তার মধ্যে বিখ্যাত তাফসীরগুলোর একটি হচ্ছে তাফসীরে জালালাইন। তাফসীর ইবনে কাসির, তাফসির ফি যিলালিল কুরআন, তাফসীরে তাবারী, তাফসীরে মারেফুল কুরআন, তাফহীমুল কোরআন এর মতো তাফসীর জালালাইন একটি বিখ্যাত তাফসির।

মহাগ্রন্থ আল কোরআন মুসলিম-অমুসলিম নির্বিশেষে গোটা মানবজাতির জন্য হেদায়াতের উৎস। কুরআন মাজিদের ভাষা বুঝতে হলে, কোন আয়াত কোন প্রেক্ষাপটে নাযিল হয়েছে তা জানতে হলে কুরআনের তাফসীর জানা আবশ্যক। তাফসীরে জালালাইন বাংলা তাফসীর গুলোর মধ্যে গ্রহনযোগ্যেতার শীর্ষে। কুরআন থেকে হেদায়েত প্রাপ্ত হলে, হেদায়েতের আলোতে নিজেকে আলোকিত করতে হলে কুরআনকে বুঝতে হবে। আর কুরআন বুঝতে হলে কুরআনের তাফসির অধ্য়য়ন করা আবশ্যক।আপনি যদি ফিকহ / ফিকাহ শাস্ত্র নিয়ে গবেষণা করতে চান তাহলে তাফসিরে ইবনে কাসির জানা আপনার জন্যে অপরিহার্য।

পবিত্র কুরআনের তাফসীর জানার ক্ষেত্রে আল্লামা জালায়ুদ্দীন সুয়ূতী ও জালালুওদ্দিন মহল্লী (রহ.) এর প্রনীত তাফসীরে জালালাইন গ্রন্থটি একটি প্রাথমিক ও পূর্ণাঙ্গ বাহন।রচনাকাল থেকে সকল ধারার মাদ্রাসা ও কুর'আন গবেষণাকেন্দ্রে এই মূল্যবান তাফসিরটি সমভাবে সমাদৃত।কারণ বাহ্যিক বিচারে এটি সংক্ষিপ্ত তাফসীর হলেও গভীর দৃষ্টিতে এটি সকল তাফসীরের সারনির্যাস।হাজার হাজার পৃষ্ঠাব্যাপী রচিত কোন তাফসির গ্রন্থের অনেক পৃষ্ঠা অধ্যয়ন করে অতি কষ্টে যে তথ্যের খোঁজ পাওয়া যায়, তাফসীরে জালালাইনে আয়াতের ফাকে ফাকে স্থান পাওয়া এক-দুই শব্দেই তা মিলে যায় যেন মহাসমুদ্রকে ক্ষুদ্র পেয়ালায় ভরে দেওয়া হয়েছে।একাধিক সম্ভাবনাময় ব্যাখার মধ্যে সর্বাধিক বিশুদ্ধ ও প্রাধান্যপ্রাপ্ত ব্যাখাটি কোন প্রকার অনুসন্ধান ছাড়াই অনায়াসে পাওয়া যায়।

আমাদের এই অ্যাপসটিতে আমরা তাই এই বিখ্যাত তাফসীরে সবগুলো খন্ড নিয়ে সাজিয়েছি।

Tefsir el-Celalain, Kuran öğrenimi için en önemli tefsirlerden biridir. İki Celal'den oluşan: - "Celal al-Din el-Mahalli" (ö. 864 ah / 1459 ce) ve öğrencisi "Celal al-Din al-Suyuti" (ö. 911 ah / 1505 ce), Tafsir al- Celaleyn, basit üslubu nedeniyle genel olarak Kuran tefsirinin en kolay ulaşılabilir eserlerinden biri olarak kabul edilir.

Tafsire Jalalain Quran Bangla (Tafsir Jalalayn Qur'an) aslen Urduca yazılmış ünlü bir tefsirdir. Bu uygulamada, Bengalce İslami okuyucular için Bangla'ya çevrilmiştir.

İndirme: {link:

https://play.google.com/store/apps/details?id=com.royal_bengal_apps.tafsir_jalalain

Daha Fazla GösterDaha az göster

What's new in the latest 1.11

Last updated on Feb 29, 2024
Minor bug fixes and improvements. Install or update to the newest version to check it out!

তাফসিরে জালালাইন সব খন্ড APK Bilgileri

En son sürüm
1.11
Android OS
Android 4.4+
Dosya Boyutu
23.7 MB
Geliştirici
FnF Studio
Available on
Güvenli ve Hızlı APK İndirmeleri APKPure'de
APKPure, virüssüz তাফসিরে জালালাইন সব খন্ড APK indirmelerini sağlamak için imza doğrulaması kullanır.

APK Uygulaması ile Süper Hızlı ve Güvenli İndirme

XAPK/APK dosyalarını Android'e yüklemek için tek tıkla!

İndir APKPure