ছবিসহ ঔষধি গাছের গুনাগুন


1.0.16 by Village It Institute
2021年05月24日 历史版本

关于ছবিসহ ঔষধি গাছের গুনাগুন

通过各种解决方案和各种疾病的图片了解药用植物的质量

WHO (বিশ্ব স্বাস্থ্য সংগঠন) দ্বারা প্রণয়ন করা হয়েছে যে, যেসব গাছের এক বা একাধিক অংশ প্রাণীর ক্ষেত্রে দরকারি ঔষধ হিসাবে ব্যবহৃত হয়, তাকে Medicinal plant বা ঔষধি গাছ বলে। গাছ যদি হয় বিভিন্ন রোগের ঔষধ, তখন তাকে ছোটখাট হাসপাতাল বলাই যায়। কিন্তু সঠিক ব্যবহার না জানলে এই ঔষধ রোগের উপশমের বদলে বিষে রূপান্তরিত হবে।

এসব ঔষধি গাছের সাথে অন্যান্য গাছের তেমন কোনো তফাৎ নেই, তবুও এসব গাছে এমন কিছু গুরুত্বপূর্ণ উপাদান রয়েছে, যা তাদের অন্য সব গাছ থেকে আলাদা করে তুলেছে। এটা এখন প্রতিষ্ঠিত যে, উদ্ভিদের প্রাকৃতিক সংশ্লেষণের সাথে কিছু সেকেন্ডারি পদার্থ যেমন উপক্ষার, গ্লাইকোসাইড, ট্যানিনস, উদ্বায়ী তেল, খনিজ এবং ভিটামিনের সংমিশ্রণে ঔষধি বৈশিষ্ট্য ধারণ করে।

ঔষধি গাছ একটি দেশের জন্য গুরুত্বপূর্ণ প্রাকৃতিক সম্পদ। গ্রামাঞ্চলে প্রাথমিক সেবাদানে এই ঔষধি গাছ যুগ যুগ ধরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। যুগ যুগ ধরে চলে আসা ঐতিহ্যগত এবং বর্তমানের আধুনিক চিকিৎসায় ঔষধি গাছ দেশে এবং বিদেশে ব্যাপকভাবে ব্যবহার করা হচ্ছে। ক্যান্সার, কিডনি, হৃদরোগ, লিভারের মতো আরো নানা রোগের জন্য ঔষধ তৈরি হচ্ছে উদ্ভিদ থেকে।

এই ঔষধি গাছ অন্যান্য দেশে রপ্তানি করেও বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। কেননা, ঔষধি গাছের চাহিদা দেশ-বিদেশে ব্যাপক হারে বাড়ছে।

বিভিন্ন রোগের প্রার্থ মিক সমাধান

最新版本1.0.16更新日志

Last updated on 2021年07月03日
সমস্যা সমাধান করা হয়েছে

更多应用信息

最新版本

1.0.16

上传者

Tota Zizio

系统要求

Android 4.1+

更多

下载 APKPure App

可在安卓获取ছবিসহ ঔষধি গাছের গুনাগুন的历史版本

下载

下载 APKPure App

可在安卓获取ছবিসহ ঔষধি গাছের গুনাগুন的历史版本

下载

ছবিসহ ঔষধি গাছের গুনাগুন相关应用

Village It Institute 开发者的更多应用

最新发现