ছবিসহ ঔষধি গাছের গুনাগুন


1.0.16 by Village It Institute
2021年05月24日 旧バージョン

ছবিসহ ঔষধি গাছের গুনাগুনについて

今日のさまざまな解決策とさまざまな病気の写真で薬用植物の品質を知る

WHO (বিশ্ব স্বাস্থ্য সংগঠন) দ্বারা প্রণয়ন করা হয়েছে যে, যেসব গাছের এক বা একাধিক অংশ প্রাণীর ক্ষেত্রে দরকারি ঔষধ হিসাবে ব্যবহৃত হয়, তাকে Medicinal plant বা ঔষধি গাছ বলে। গাছ যদি হয় বিভিন্ন রোগের ঔষধ, তখন তাকে ছোটখাট হাসপাতাল বলাই যায়। কিন্তু সঠিক ব্যবহার না জানলে এই ঔষধ রোগের উপশমের বদলে বিষে রূপান্তরিত হবে।

এসব ঔষধি গাছের সাথে অন্যান্য গাছের তেমন কোনো তফাৎ নেই, তবুও এসব গাছে এমন কিছু গুরুত্বপূর্ণ উপাদান রয়েছে, যা তাদের অন্য সব গাছ থেকে আলাদা করে তুলেছে। এটা এখন প্রতিষ্ঠিত যে, উদ্ভিদের প্রাকৃতিক সংশ্লেষণের সাথে কিছু সেকেন্ডারি পদার্থ যেমন উপক্ষার, গ্লাইকোসাইড, ট্যানিনস, উদ্বায়ী তেল, খনিজ এবং ভিটামিনের সংমিশ্রণে ঔষধি বৈশিষ্ট্য ধারণ করে।

ঔষধি গাছ একটি দেশের জন্য গুরুত্বপূর্ণ প্রাকৃতিক সম্পদ। গ্রামাঞ্চলে প্রাথমিক সেবাদানে এই ঔষধি গাছ যুগ যুগ ধরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। যুগ যুগ ধরে চলে আসা ঐতিহ্যগত এবং বর্তমানের আধুনিক চিকিৎসায় ঔষধি গাছ দেশে এবং বিদেশে ব্যাপকভাবে ব্যবহার করা হচ্ছে। ক্যান্সার, কিডনি, হৃদরোগ, লিভারের মতো আরো নানা রোগের জন্য ঔষধ তৈরি হচ্ছে উদ্ভিদ থেকে।

এই ঔষধি গাছ অন্যান্য দেশে রপ্তানি করেও বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। কেননা, ঔষধি গাছের চাহিদা দেশ-বিদেশে ব্যাপক হারে বাড়ছে।

বিভিন্ন রোগের প্রার্থ মিক সমাধান

最新バージョン 1.0.16 の更新情報

Last updated on 2021年07月03日
সমস্যা সমাধান করা হয়েছে

アプリの追加情報

最終のバージョン

1.0.16

投稿者

Tota Zizio

Android 要件

Android 4.1+

もっと見る

APKPure Appを使用する

ছবিসহ ঔষধি গাছের গুনাগুনの旧いバージョンをダウンロードすることが可能

ダウンロード

APKPure Appを使用する

ছবিসহ ঔষধি গাছের গুনাগুনの旧いバージョンをダウンロードすることが可能

ダウンロード

ছবিসহ ঔষধি গাছের গুনাগুনの類似アプリ

Village It Institute からもっと手に入れる

発見