ছাদ কৃষি ~ ছাদ বাগান - Roof Ga

  • 7.2 MB

    Tamaño de archivo

  • Android 4.1+

    Android OS

Acerca del ছাদ কৃষি ~ ছাদ বাগান - Roof Ga

এই অ্যাপের মাধ্যমে আপনারা ছাদ বাগান বা ছাদ কৃষি কিভাবে করবেন তা জানতে পারবেন।

বাংলাদেশের শহরাঞ্চলে, বিশেষ করে রাজধানী ঢাকায় বাসার ছাদে বাগান দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে ৷ ছাদে এখন শুধু ফুল নয়, শাকসবজি, ফলমূল সবই হচ্ছে ৷ বাণিজ্যিক না হলেও শখের এই বাগানে বিপুল সম্ভাবনা দেখছেন সংশ্লিষ্টরা ৷ এছাড়া বিষয়টিকে খুব ইতিবাচকভাবে দেখছে কৃষি সম্প্রসারণ বিভাগ। তারা মনে করছে, বাড়ির ছাদের এ বাগান শুধু সখের বিষয় নয়-পরিবেশ রক্ষায়ও রয়েছে এর বড় ভূমিকা।

ছাদ কৃষির পদ্ধতি দিয়ে আমাদের এই অ্যাপ বানানো হয়েছে। বর্তমানে রাজধানীসহ দেশের বিভিন্ন বিভাগীয় শহরে বাড়ির ছাদে বাগান করা বেশ জনপ্রিয়তা পেয়েছে। বাড়ির ছাদে যেকোন গাছ, এমনকি শাকসবজিও ফলানো সম্ভব। আঙুর, বেদানা, ডালিম, আমড়া, পেয়ারা ইত্যাদি নানা ধরনের মৌসুমী ফল ছাড়াও কলমি শাক, কলা, ডাঁটা, লাউ ইত্যাদি অনায়াসে উৎপাদন করা যায়। কোন গাছের জন্য কি ধরনের মাটি উপযোগী তা নিশ্চিত হয়ে ছাদে বাগান করলে ভাল হয়। ছাদে বাগান করতে সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হচ্ছে নিয়মিত পানি ব্যবস্থা করা।

এই অ্যাপে আমরা যা জানতে পারব তা হচ্ছে - ছাদে বাগানের পরিকল্পনা, ছাদে বাগানের জন্য করনীয়, বাসার ছাদে বারান্দার টবে ঔষধি গাছ, ছাদে বাগান করার বিজ্ঞান সম্মত পদ্ধতি ও পরিচর্যা করার উপায়।

এছাড়াও বাসার ছাদে ফলের বাগান, বাগানের জন্য টবের মাটি তৈরির কৌশল, বাড়ির ছাদে সৌদি আরবের খেজুর চাষ, গ্রীষ্মকালেও হাইড্রোপনিক পদ্ধতিতে ছাদে টমেটো চাষে সফলতা পভৃতি নিয়ে আলোচনা করা হয়েছে।

আশাকরি এই অ্যাপটি আপনাদের ভাল লাগবে। যদি ভালো লেগে থাকে তাহলে রেটিং এবং কমেন্ট করে আমাদের জানাবেন।

Mostrar másMostrar menos

Novedades más recientes 1.1

Last updated on 20/09/2021
Minor bug fixes and improvements. Install or update to the newest version to check it out!

Información de ছাদ কৃষি ~ ছাদ বাগান - Roof Ga APK

Última Versión
1.1
Android OS
Android 4.1+
Tamaño de archivo
7.2 MB
Desarrollador
Future Apps Ltd.
Disponible en
Descargas seguras y rápidas de APK en APKPure
APKPure utiliza verificación de firmas para garantizar descargas de ছাদ কৃষি ~ ছাদ বাগান - Roof Ga APK libres de virus para ti.

Versiones Antiguas de ছাদ কৃষি ~ ছাদ বাগান - Roof Ga

Descarga rápida y segura a través de APKPure App

¡Un clic para instalar archivos XAPK/APK en Android!

Descargar APKPure