ছাদ কৃষি ~ ছাদ বাগান - Roof Ga


1.1 door Future Apps Ltd.
Aug 12, 2021

Over ছাদ কৃষি ~ ছাদ বাগান - Roof Ga

এই অ্যাপের মাধ্যমে আপনারা ছাদ বাগান বা ছাদ কৃষি কিভাবে করবেন তা জানতে পারবেন।

বাংলাদেশের শহরাঞ্চলে, বিশেষ করে রাজধানী ঢাকায় বাসার ছাদে বাগান দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে ৷ ছাদে এখন শুধু ফুল নয়, শাকসবজি, ফলমূল সবই হচ্ছে ৷ বাণিজ্যিক না হলেও শখের এই বাগানে বিপুল সম্ভাবনা দেখছেন সংশ্লিষ্টরা ৷ এছাড়া বিষয়টিকে খুব ইতিবাচকভাবে দেখছে কৃষি সম্প্রসারণ বিভাগ। তারা মনে করছে, বাড়ির ছাদের এ বাগান শুধু সখের বিষয় নয়-পরিবেশ রক্ষায়ও রয়েছে এর বড় ভূমিকা।

ছাদ কৃষির পদ্ধতি দিয়ে আমাদের এই অ্যাপ বানানো হয়েছে। বর্তমানে রাজধানীসহ দেশের বিভিন্ন বিভাগীয় শহরে বাড়ির ছাদে বাগান করা বেশ জনপ্রিয়তা পেয়েছে। বাড়ির ছাদে যেকোন গাছ, এমনকি শাকসবজিও ফলানো সম্ভব। আঙুর, বেদানা, ডালিম, আমড়া, পেয়ারা ইত্যাদি নানা ধরনের মৌসুমী ফল ছাড়াও কলমি শাক, কলা, ডাঁটা, লাউ ইত্যাদি অনায়াসে উৎপাদন করা যায়। কোন গাছের জন্য কি ধরনের মাটি উপযোগী তা নিশ্চিত হয়ে ছাদে বাগান করলে ভাল হয়। ছাদে বাগান করতে সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হচ্ছে নিয়মিত পানি ব্যবস্থা করা।

এই অ্যাপে আমরা যা জানতে পারব হচ্ছে - ছাদে বাগানের পরিকল্পনা, ছাদে বাগানের জন্য করনীয়, বাসার ছাদে বারান্দার টবে ঔষধি গাছ, ছাদে বাগান করার বিজ্ঞান সম্মত পদ্ধতি ও পরিচর্যা করার উপায়।

এছাড়াও বাসার ছাদে ফলের বাগান, বাগানের জন্য টবের মাটি তৈরির কৌশল, বাড়ির ছাদে সৌদি আরবের খেজুর চাষ, গ্রীষ্মকালেও হাইড্রোপনিক পদ্ধতিতে ছাদে টমেটো চাষে সফলতা পভৃতি নিয়ে আলোচনা করা হয়েছে।

আশাকরি এই অ্যাপটি আপনাদের ভাল লাগবে। যদি ভালো লেগে থাকে তাহলে রেটিং এবং কমেন্ট করে আমাদের জানাবেন।

Aanvullende APP -informatie

Laatste Versie

1.1

Geüpload door

Miguel Perez Silva

Android vereist

Android 4.1+

Available on

Meer Info

Use APKPure App

Get ছাদ কৃষি ~ ছাদ বাগান - Roof Ga old version APK for Android

Downloaden

Use APKPure App

Get ছাদ কৃষি ~ ছাদ বাগান - Roof Ga old version APK for Android

Downloaden

ছাদ কৃষি ~ ছাদ বাগান - Roof Ga Alternatief

Krijg meer van Future Apps Ltd.

Ontdekken