দর্জি কাজ কাটিং ও সেলাই শিক্ষা


3.0 by Apps House production
Oct 5, 2023 이전 버전

দর্জি কাজ কাটিং ও সেলাই শিক্ষা 정보

দর্জি কাজ শিক্ষা কাটিং ও সেলাই শিক্ষা অ্যাপ থেক হাতে ফিখেশিজে শিষা

দর্জি কাজ শিক্ষা তথা কাপড় কাটিং ও সেলাই শিক্ষার জন্য যারা বিশেষ ভাবে আগ্রহী তাদের জন্যই আমাদের এই অ্যাপ.

আধুনিক যুগের সাথে তাল মিলিয়ে চলার জন্য সৌখিন নারী-পুরুষেরা বিভিন্ন ডিজাইনের কাপড় পরার প্রতি আগ্রহী. তাই পোশাক কেনার পাশাপাশি তারা দর্জির কাছ থেকে নিজের ইচ্ছা অনুযায়ী মাপ ও ডিজাইন দিয়ে বিভিন্ন পোশাক তৈরি করে নেয়. এ কারণে কাপড় সেলাই বা দর্জির চাহিদা সব সময়ই থাকে।

কাপড় সেলাই শুরুর আগে দক্ষতা অর্জন করা অবশ্যই প্রয়োজন। তাই কাপড় কাটা ও সেলাইয়ে দক্ষতা অর্জনের জন্য প্রশিকষণ বিক্তণ অভিজ্ঞ কারও সহকারী হিসেবে কিছুদিন কাজ করার মধ্য দিয়েও হাতে কারতে কারতে কারতে কারতে কারতে এছাড়া বিসিক, যুব উন্নয়ন অধিদপ্তর, মহিলা বিষয়ক অধিদপ্তরের সেলাই প্রশিক্ষণ শাখায় যোগাযোগ করে অর্থের বিনিময়ে প্রশিক্ষণ নেওয়া সম্ভব. পোশাক হচ্ছে আমাদের মৌলিক চাহিদার মধ্যে অন্যতম। আমরা যে সব পোশাক পরিধান করি, তার বেশির ভাগই কেটে সেলাই করা। সাধারণ ভাবে পোশাক বলতে সেলাই করা কাপড়কেই বুঝানো হয়ে থাকে।

পোশাক তৈরি একটা শিল্প এবং এই পেশায় নলিয়োজরিত দজরিত রজিত রজিত অন্যের অর্ডার অনুযায়ী পোশাক তৈরি করে দেয়রি তার বনি়যনি়যনিয়নিয়ি এছাড়া তৈরি পোশাক বিক্রয় করেও আয় করা যায়। আমাদের দেশে অন্যান্য বড় শিল্পের মধ্যে পোষাক শিল্প অন্যতম।

কাপড় সেলাইয়ের জন্য প্রয়োজনীয় স্থায়ী উপকরণ কিনতে আনুমানিক 51২5-549২ টাকার প্রয়োজন হবে. এছাড়া কাপড় সেলাইয়ের জন্য প্রাথমিক ভাবে কাঁচামাল কেনার জন্য 31 থেকে 39 টাকার প্রয়োজন হবে. দোকান করতে ঘর ভাড়া নেওয়ার জন্য আলাদা টাকার প্রয়োজন হবে। দোকান ঘরের ভাড়া স্থানভেদে কম বেশি হয়। যদি ব্যক্তিগত পূঁজি না থাকে তাহলে মূলধন সংগ্রহের জন্য নিকট আত্মীয়স্বজন, ঋণদানকারী ব্যাংক বা বেসরকারি প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করা যেতে পারে. এসব সরকারি, বেসরকারি ব্যাংক ও বেসরকারি প্রতিষ্ঠান (এনজিও) শর্ত সাপত সাপকারি

অ্যাপ ডাউনলোড লিঙ্ক

https://play.google.com/store/apps/details?id=com.appshouseproduction.dorji_kaj_bangla

최신 버전 3.0의 새로운 기능

Last updated on Oct 15, 2023
দর্জি কাজ শিক্ষা কাটিং ও সেলাই শিক্ষা
হাতের কাজ শিখুন

추가 앱 정보

최신 버전

3.0

업로드한 사람

Nonthakan Wangkawee

필요한 Android 버전

Android 4.4+

Available on

카테고리

무료 교육 앱

더 보기

Use APKPure App

Get দর্জি কাজ কাটিং ও সেলাই শিক্ষা old version APK for Android

다운로드

Use APKPure App

Get দর্জি কাজ কাটিং ও সেলাই শিক্ষা old version APK for Android

다운로드

দর্জি কাজ কাটিং ও সেলাই শিক্ষা 대안

Apps House production에서 더 많은 것을 얻기

발견하다