পশু এবং পাখির লালন পালন -Anima


1.3 przez Future Apps Ltd.
Aug 12, 2021 Stare wersje

O পশু এবং পাখির লালন পালন

গরু-ছাগল এবং মুরগী-হাঁসসহ বিভিন্ন প্রকার প্রাণীর সম্পর্কে সহজে জানুন এখানে

আমরা এই অ্যাপে বাংলাদেশে বিভিন্ন গৃহ পালিত পশু এবং পাখির লালন পালন এবং তাদের রোগব্যাধি সম্পর্কে আলোচনা করেছি। সেই সাথে রোগের চিকিৎসা এবং টিকার সম্পর্কে আলোচনা করেছে। বাংলাদেশের গৃহ পালিত পশু বলতে আমরা বুঝি গরু, ছাগল, মহিষ, উট, ভেড়া, হরিণ প্রভৃতি।

মোটাতাজাকরণ এখানে Be (Beef Fattening) পদ্ধতি, গবাদি পশুর কতিপয় রোগের কারণ, লক্ষণ ও প্রতিকার, গবাদীপ্রাণির না খাওয়া রোগ ও তার সমাধান, গবাদি প্রাণীর উন্নয়ন ও সম্প্রসারণ, গরু পালনে লাভবান হতে চাইলে করণীয় করণীয় ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।। এছাড়াও গাভীর জরায়ু বের হওয়ার কারণ, লক্ষণ, প্রতিরোধ ব্যবস্থা ও চিকিৎসা, যেভাবে গর্ভবতী গাভীকে খাদ্য প্রদান করবেন, গর্ভবতী গাভীকে যা খাওয়ালে বাছুর ভাল হয়, গাভীর বাচ্চা প্রসবের সময় ফুল ফুল আটকে গেলে যা করবেন এই সব বিষয় বিষয় নিয়ে আলোচনা করেছি।

দেশি (ব্ল্যাক বেঙ্গল) ছাগল খামার, নবীন খামারির ছাগলে পালন করণীয় করণীয় ও কিছু পরামর্শ, ছাগল মোটাতাজাকরণের মাধ্যমে সফল হতে করণীয়, টিকা প্রদানের পরেও ছাগল কেন রোগে রোগে আক্রান্ত হয়? সেই সব বিষয় নিয়েও আলোচনা করেছি। এছাড়াও ভেড়া, হরিণ, খরগোশ, উট, গারল পালন নিয়েও প্রতিবেদন রয়েছে।

বাংলাদেশে গৃহ পালিত পাখি মধ্যে আমরা বুঝি মুরগি, হাঁস, কবুতর, কোয়েল, ইমু প্রভৃতি পাখি।

যেভাবে ব্রয়লার মুরগি পালনে খামার ব্যবস্থাপনা করবেন, যেভাবে মাঁচায় মুরগি মুরগি পালন করে লাভবান হবেন, মুরগির খামারে গ্রীষ্মকালীন খাদ্য ও বিশেষ বিশেষ যত্ন, দেশী মুরগি থেকে লাভজনক উৎপাদন পেতে চান ইত্যাদি সম্পর্কে বিস্তারিত বিস্তারিত আলোচনা করেছি। এছাড়াও মুরগির খাদ্যের পুষ্টি উপাদানসমূহ ও কার্যাবলী, ভালো লেয়ার মুরগি চেনার চেনার কেন, কেন ব্রয়লার মুরগির ওজন বাড়ছে না, জানুন সমাধান, মুরগির সমস্যা ও সমাধান, দেশী মুরগি বাণিজ্যিকভাবে পালনের কলাকৌশল নিয়ে নিয়ে বিস্তারিত আলোচনা। এছাড়াও হাঁস, কবুতর, কোয়েল, টার্কি, তিতির পাখির লালন পালন নিয়ে আলোচনা করা হয়েছে।

আশাকরি এই অ্যাপটি আপনাদের ভাল লাগবে। যদি ভালো লেগে থাকে তাহলে রেটিং এবং কমেন্ট করে আমাদের জানাবেন।

Dodatkowe informacje APLIKACJA

Ostatnia Wersja

1.3

Przesłane przez

Kim Soo Hyun

Wymaga Androida

Android 4.4+

Available on

Pokaż więcej

Use APKPure App

Get পশু এবং পাখির লালন পালন old version APK for Android

Pobierz

Use APKPure App

Get পশু এবং পাখির লালন পালন old version APK for Android

Pobierz

পশু এবং পাখির লালন পালন Alternatywa

Zdobądź wiecej z Future Apps Ltd.

Odkryć